পি কে হালদারের দুই সহযোগী উজ্জ্বল ও রাশেদুল দুদকের রিমান্ডে

আনান কেমিক্যাল লিমিটেডের নামে ৭০ কোটি ৮২ লাখ টাকা আত্মসাৎ ও অর্থপাচারের মামলায় পলাতক পি কে হালদারের দুই সহযোগী উজ্জ্বল কুমার নন্দী ও রাশেদুল হককে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে দুদক।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2021, 01:58 PM
Updated : 25 Jan 2021, 01:58 PM

পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার এবং ইন্টারন্যাশনাল লিজিংয়ের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুলকে সোমবার ঢাকার মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে হাজির করা হলে শুনানি শেষে বিচারক কে এম ইমরুল কায়েশ রিমান্ড মঞ্জুর করেন।

এ সময় সুষ্ঠু তদন্তের জন্য তাদের পাঁচদিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে একটি দল রোববার বিকালে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে উজ্জ্বল ও রাশেদুলকে গ্রেপ্তার করে।

দুদক বলছে, পি কে হালদার ওই দুটি আর্থিক প্রতিষ্ঠান থেকে বিপুল অঙ্কের অর্থ সরিয়েছেন, যার সহযোগী হিসেবে উজ্জ্বল ও রাশেদুলও ছিলেন।

আদালতে রিমান্ড আবেদনে বলা হয়, “এই দুজন পি কে হালদারের অন্যতম সহযোগী। অর্থ আত্মসাতে পি কে হালদারকে সহযোগিতা করার পাশাপাশি তারা নিজেরাও প্রায় ৭১ কোটি টাকা আত্মসাৎ করেছেন।”

দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, “আমরা রিমান্ড আবেদনের পক্ষে বলেছি, পি কে হালদারের বিভিন্ন সহযোগীর কাছে তার টাকা রয়েছে। সে সব টাকার আরো উৎস, তথ্য-উপাত্ত জানা ও উদ্ধারের জন্য এই চক্র, গোষ্ঠীর সদস্যদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ জরুরি।”

দুই আসামির পক্ষে একজন আইনজীবী এজলাসে হাজির থাকলেও তিনি এ সময় কোনো কথা বলেননি।