কোভিড-১৯ পরবর্তী জটিলতায় পুলিশ কর্মকর্তার মৃত্যু

কোভিড-১৯ পরবর্তী শারীরিক জটিলতায় সিনিয়র সহকারী পুলিশ সুপার ইসরাত জাহান তন্বী নামে একজন তরুণ পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2021, 01:21 PM
Updated : 25 Jan 2021, 02:26 PM

ঢাকার আসগর আলী হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় সোমবার বেলা ১১ টা ২৫ মিনিটে তিনি মারা যান।

সহকারী পুলিশ মহাপরিদর্শক (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) সোহেল রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, পুলিশের এই কর্মকর্তা সরকারি দায়িত্ব পালনকালে সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হন। কিছু দিন পর সুস্থ হয়ে কাজে যোগ দেন। কিন্তু করোনাভাইরাসের কারণে তার ফুসফুস সংক্রমিত হয়ে যায়।

পরে একে একে তার শরীরে নানা ধরনের জটিলতা দেখা দিতে থাকে। অবস্থার অবনতি হলে গত ১৬ জানুয়ারি তাকে আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল থেকে অবস্থার অবনতি হতে থাকলে তাকে আইসিইউতে নেওয়া হয়।

ইশরাত জাহান সর্বশেষ ১১ এপিবিএন, ঢাকায় কর্মরত ছিলেন। এর আগে তিনি মানিকগঞ্জে সহকারী পুলিশ সুপারের (প্রবেশনার) দায়িত্ব পালন করেন।

এই পুলিশ কর্মকর্তার মৃত্যুতে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ শোক জানিয়েছেন। এক শোকবার্তায় তিনি বলেন, “মৃত্যু অবধারিত। কিন্তু একজন পুলিশ কর্মকর্তার এমন অকাল মৃত্যু দুঃখজনক।”

বিকাল ৩টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ শিরু মিয়া মিলনায়তনে এএসপি ইসরাত জাহান তন্বীর নামাজ হয়। পরে তার কফিনে সশস্ত্র সালাম প্রদর্শন ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ঢাকার ধামরাইয়ে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

ইসরাত জাহান তন্বী ২০১৬ সালে ৩৪তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগ দেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেন।