অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি কবির বিন আনোয়ার

সরকারি প্রশাসনের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি পদে এসেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কবির বিন আনোয়ার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2021, 03:45 PM
Updated : 23 Jan 2021, 04:31 PM

বিসিএস প্রশাসন ক্যাডারের ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা কবির বিন আনোয়ার এর আগে এক মেয়াদে অ্যাসোসিয়েশনের মহাসচিব ছিলেন।

অ্যাসোসিয়েশনের নতুন মহাসচিব হয়েছেন ঢাকার বিভাগীয় কমিশনার খলিলুর রহমান। তিনি বিসিএস ১১তম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।

সভাপতি-মহাসচিব উভয়ই তাদের বর্তমান পদের পূর্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) হিসেবে কাজ করেছেন।

শনিবার সংগঠনের বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ২০২১ ও ২০২২ সালের জন্য ৫১ সদস্যের এই কার্যনির্বাহী কমিটি গঠনের কথা জানানো হয়।

অনলাইন প্ল্যাটফর্মে অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা, দ্বি-বার্ষিক নির্বাচন এবং বিসিএস প্রশাসন ক্যাডার বহুমুখী কল্যাণ সমিতির বার্ষিক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের বিদায়ী সভাপতি স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

অ্যাসোসিয়েশনের বিদায়ী মহাসচিব জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন সভায় বার্ষিক প্রতিবেদন ২০২০ উপস্থাপন করেন।

কোষাধ্যক্ষ খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খাজা আব্দুল হান্নান অ্যাসোসিয়েশনের ২০২০ সালের অডিট প্রতিবেদন ও ২০২১ সালের বাজেট সভায় উপস্থাপন করেন।

সভায় প্রশাসন ক্যাডারের বিভিন্ন পর্যায়ের কয়েকজন কর্মকর্তা অ্যাসোসিয়েশনের বর্তমান ও ভবিষ্যৎ কর্মসূচি সম্পর্কে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

সভায় মহাসচিবের প্রতিবেদন ২০২০, অডিট প্রতিবেদন ও ২০২১ সালের বার্ষিক বাজেট অনুমোদন করা হয়।