নির্বাচনী সংঘাত: আরও ৬ জন গ্রেপ্তার

চট্টগ্রামে আওয়ামী লীগ সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2021, 08:13 AM
Updated : 22 Jan 2021, 08:13 AM

সিআরবি এলাকা থেকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার এ ছয়জন বহিরাগত হিসেবে নগরীতে এসেছে বলে পুলিশের দাবি।

গ্রেপ্তাররা হলেন- মো. আলমগীর (৩৫), মো. আজিজ (২৬), এসএম তারিকুর রহমান রাকিব (২৬), মো. মনির হোসেন (৩৫), জিয়া উদ্দিন বাবলু (২৬), মো. রাশেদুজ্জামান (৩৩)। তাদের বাড়ি চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন উপজেলায়।

কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গ্রেপ্তাররা বিএনপি প্রার্থীর হয়ে কাজ করতে বহিরাগত হিসেবে নগরীতে এসেছিলেন। বৃহস্পতিবার তারা যুবদলের সভায়ও অংশ নিয়েছিল।

ওসির দাবি, বুধবার রাতে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের ঘটনায় তারা সরাসরি অংশ নিয়েছিল। ওই দিন রাতে গ্রেপ্তার চারজন জিজ্ঞাসাবাদে তাদের নাম বলেছে।

নগরীর নূর আহম্মদ সড়কে বুধবার রাতে আওয়ামী লীগ সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাংচুরের পর বিক্ষোভ মিছিল করে তাদের সমর্থকরা। সেসময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ কর্মীদের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে; কয়েকটি ককটেল বিষ্ফোরণও ঘটানো হয়।

এ ঘটনায় নগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য মোশারুফুল হক চৌধুরী পাভেল একটি মামলা করেছেন।

মামলায় ৩৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে এজাহারভুক্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার ছয়জনসহ মোট ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে এ মামলায়।