ব্যবসায়ীকে অপহরণের ঘটনায় গ্রেপ্তার ২

ঢাকার উত্তরায় এক ব্যবসায়ীকে অপহরণ করার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2021, 01:10 PM
Updated : 19 Jan 2021, 03:40 PM

সোমবার বিকালে দক্ষিণখান এলাকায় অভিযান চালিয়ে মো. মিরাজ ও বৃষ্টি নামের ওই দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, ১৩ জানুয়ারি উত্তরার ৯ নম্বর সেক্টর থেকে অপহৃত হন 'ফুড স্টোরি' নামের একটি দোকানের মালিক মিহির।

সোমবার দক্ষিণখান এলাকায় অভিযান চালিয়ে তাকে উদ্ধার করার সময় মিরাজ ও বৃষ্টিকে গ্রেপ্তার করা হয় বলে জানান তিনি।

এই পুলিশ কর্মকর্তা বলেন, “এই চক্রটি নানা কৌশলে অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছে। চক্রের অপর সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ব্যবসায়ী মিহির বলেন, ১৩ জানুয়ারি সন্ধ্যায় এক ব্যক্তি এসে তাকে বলেন, 'ফুড স্টোরি'র খাবার তাদের পছন্দ হয়েছে এবং এক বড় ভাইয়ের অনুষ্ঠানের জন্য ৮০ প্যাকেট খাবারের অর্ডার দিতে চান।

“ওই কথা বলে সে আমাকে দক্ষিণ খানের এক বাসার তৃতীয় তলায় নিয়ে যায়। সেখানে যাওয়ার পর আটকে রেখে নির্যাতন শুরু করে। তারা আমার কাছে ২০ লাখ টাকা দাবি করে। পরে আমার স্ত্রী বিকাশের মাধ্যমে ২ লাখ ৯১ হাজার টাকা পাঠায়।”

মুক্তিপণ দিয়ে অপহরণকারীদের হাত থেকে উদ্ধার পাওয়া নিয়ামত উল্লাহ ও রফিক হাওলাদার নামে আরও দুইজন গোয়েন্দা পুলিশের এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

নিয়ামত উল্লাহ জানান, তিনি পেশায় গাড়ি চালক। গত বছরের ১০ ডিসেম্বর প্রাইভেটকার চালিয়ে ফেরার পথে একটি মাইক্রোবাস তার পথ আটকায় এবং কাওলা এলাকা থেকে তাকে অপহরণ করে নিয়ে একটি ঘরে আটক রেখে নির্যাতন চালায়। পরে পরিবার মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৪ লাখ ৮৩ হাজার টাকা দিলে ২৩ ডিসেম্বর তিনশ ফুট এলাকায় তাকে ছেড়ে দেওয়া হয়।

রফিক হাওলাদারও তাকে অপহরণ ও মুক্তিপণ দিয়ে ফেরার গল্প এই সংবাদ সম্মেলনে শোনান।

অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার বলেন, “এই তিনটি ঘটনার পেছনেই একই চক্র আছে। অনেকে অপহরণকারীদের হাত থেকে উদ্ধার হওয়ার পর থানায় অভিযোগ করেন না, কারণ এ চক্রটি ছেড়ে দেওয়ার আগে ভুক্তভোগীদের অনেককে নগ্ন করে নারীদের সঙ্গে ছবি তুলিয়ে রাখে।”