সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যানের শেয়ার হস্তান্তরে নিষেধাজ্ঞা চায় দুদক

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেনের নামে থাকা বিভিন্ন প্রতিষ্ঠানের শেয়ার হস্তান্তরে নিষেধাজ্ঞা চেয়ে সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2021, 02:57 PM
Updated : 5 Jan 2021, 02:57 PM

ঋণ জালিয়াতি, অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগের অনুসন্ধানের অংশ হিসেবে মঙ্গলবার দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধান ওই চিঠি দেন।

চিঠিতে বলা হয়, “আমজাদ হোসেন সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কর্মাস ব্যাংকের শেয়ারসহ অন্যান্য প্রতিষ্ঠানের শেয়ার বিক্রি করার চেষ্টা করছেন। এসব অর্থ অবৈধ প্রক্রিয়ায় দেশের বাইরে পাচারের চেষ্টা করছেন, যা মানিলন্ডারিংয়ের অপরাধ।”

তার নামে থাকা শেয়ার বিক্রি ও হস্তান্তর যাতে না করা যায়, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যানকে অনুরোধ করা হয়েছে চিঠিতে।

এ বিষয়ে এস এম আমজাদ হোসেনের বক্তব্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানতে পারেনি।

এর আগে আমজাদ হোসেন ও তার পরিবারের অন্যান্য সদস্যদের নামে থাকা ব্যাংক হিসাব অবরুদ্ধ করতে সংশ্লিষ্ট ব্যাংকগুলোতে চিঠি দিয়েছিলেন অনুসন্ধান কর্মকর্তা।

গত বছরের জানুয়ারিতে এস এম আমজাদ হোসেন ও তার স্ত্রী সুফিয়া আমজাদ এবং মেয়ে তাজরির বিদেশে যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা দেওয়া হয়।