রমনায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের ঘোষণা প্রকৌশলীদের

রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন-আইইবির সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরেকটি ভাস্কর্য তৈরি করার ঘোষণা দিয়েছে আইইবি ঢাকা কেন্দ্র এবং বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2020, 11:08 AM
Updated : 3 Dec 2020, 01:16 PM

হেফাজতে ইসলামের নেতাদের বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার মধ্যে বৃহস্পতিবার আইইবি, আইইবি ঢাকা কেন্দ্র এবং বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি) আয়োজিত মানববন্ধন থেকে এ ঘোষণা দেওয়া হয়।

রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে এ মানববন্ধনে আইইবির সম্মানী সহকারী সাধারণ সম্পাদক ও বিপিপি টেলিটক শাখার সভাপতি প্রকৌশলী মো. রনক আহসান বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্যকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন পাকিস্তানের চেয়ে সব সূচকে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই ভাস্কর্য নিয়ে একটি ইস্যু তৈরি করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাচ্ছে কিছু মৌলবাদী গোষ্ঠী। যারা ১৯৭১ সালে ধর্মের অপব্যাখ্যা দিয়ে দেশের স্বাধীনতার বিরোধিতা করেছিল, আজ তারাই বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিরোধিতা করছে।

“বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করার মাধ্যমে আবারও মৌলবাদী গোষ্ঠী দেশের স্বাধীনতার বিরোধিতা করছে। স্বাধীনতার ইতিহাসের সাক্ষী আইইবি। তাই আইইবির সামনে আমরা বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য তৈরি করব।”

আইইবির ভাইস প্রেসিডেন্ট ও বিপিপির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুরুজ্জামান বলেন, “পৃথিবীর বিভিন্ন ইসলামিক দেশগুলোতে সে সব দেশের জাতির জনকের ভাস্কর্য রয়েছে। কিন্তু আমাদের দেশের কিছু মৌলবদী গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে দেশের শান্তি নষ্ট করতে চাইছে। কিন্তু তা হতে দেব না আমরা প্রকৌশলীরা। দেশের শান্তি বজায় রেখে দেশকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিতে হবে। মৌলবাদীরা যেন মাথাচাড়া দিয়ে না উঠতে পারে সেই দিকে দেশের মানুষকে সজাগ থাকতে হবে।”

আইইবির সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আবুল কালাম হাজারীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী এসএম মনজুরুল হক মঞ্জু, প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু) পিইঞ্জি, আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার।