৪ প্রকল্পের ১২৭ কোটি টাকার ক্রয় প্রস্তাব অনুমোদন

ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ৪টি প্রকল্পের জন্য ১২৭ কোটি টাকার ক্রয় প্রস্তাব অনুমোদন করেছে। তবে তথ্য ব্যবস্থাপনা ও পরিসংখ্যান বিভাগের একটি প্রস্তাব ফেরত দেওয়া হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2020, 12:22 PM
Updated : 18 Nov 2020, 12:22 PM

বুধবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় এই চার ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয় বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ মোস্তফা কামাল।

বৈঠক শেষে তিনি বলেন, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ১টি এবং বিদ্যুৎ বিভাগের ৪টি প্রস্তাব অনুমোদনের জন্য তোলা হয়। এরমধ্যে পরিসংখ্যান বিভাগের প্রস্তাবটি আরও যাচাই-বাচাই করার জন্য ফেরত দেওয়া হয়েছে। বাকি ৪টি অনুমোদন দেওয়া হয়েছে।

অনুমোদিত ৪ প্রস্তাবে মোট অর্থ ব্যয় ধরা হয়েছে ১২৭ কোটি ৮ লাখ ৮৮ হাজার ৯৮ টাকা। 

সভায় রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (ইউনিট-৩) ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে সভায়।

এর আওতায় ১৭ হাজার ৪০ কিলোমিটার সংযোগ তার কিনতে ব্যয় হবে ৪৭ কোটি ১০ লাখ ৫ হাজার ৮২০ টাকা। এই তার সরবরাহ করবে বিবিএস কেবলস ও পারটেক্স কেবলস।

ভারতীয় প্রতিষ্ঠান মেসার্স বিএইচইএল-জিই গ্যাস টারবাইন সার্ভিসেস প্রাইভেট লিমিটেডকে দেওয়া হয়েছে হবিগঞ্জের শাহজীবাজারে ৩৩০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের গ্যাস টারবাইন ইউনিট ১ ও ২ এর পরিচালন ও রক্ষণাবেক্ষণের জন্য খুচরা যন্ত্রাংশ কেনা ও বিশেষজ্ঞ সেবার কাজ। এতে ব্যয় হবে ৬০ কোটি ৮৯ লাখ ৯৯ হাজার ৮৮৬ টাকা।

এছাড়া ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর কর্তৃক ৪০ লাখ মেশিন রিডেবল পাসপোর্ট বুকলেট এবং ৪০ লাখ লেমিনেশন ফয়েল সরাসরি ক্রয় পদ্ধতিতে ক্রয়ের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে বলে জানান অতিরক্ত সচিব আবু সালেহ।