ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের সাক্ষ্য শেষ

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনার মামলায় আসামি মজনুর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষে সাক্ষ্যগ্রহণ শেষ হওয়ায় আগামী ১২ নভেম্বর আসামির আত্মপক্ষ সমর্থনের জন্য দিন রাখা হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2020, 04:06 PM
Updated : 5 Nov 2020, 04:06 PM

বৃহস্পতিবার ৭ নম্বর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক আল মামুনের কাছে মামলার তদন্ত কর্মকর্তাসহ তিনজন সাক্ষ্য দেন। এর মধ্য দিয়ে মামলায় সাক্ষ্যগ্রহণ শেষ হল।

এদিন যারা সাক্ষ্য দেন তারা হলেন- তদন্ত কর্মকর্তা আবু সিদ্দিক, পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান ও সুবেদার সওকত আলী। এ মামলার বিচার চলছে রুদ্ধদ্বার কক্ষে।

এ ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের আইনজীবী আফরোজা ফারহানা আহমেদ অরেন্জ বলেন, মামলায় ২৪ জন সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্যগ্রহণ করা হল।

গত ৫ জানুয়ারি কুর্মিটোলায় বাস থেকে নামার পর ওই ছাত্রীকে রাস্তার পাশে নিয়ে ধর্ষণ করা হয়। এ ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

গত ৮ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানার শেওড়া বাসস্ট্যান্ড থেকে মজনুকে গ্রেপ্তার করে র‌্যাব। পরদিন আদালত মজনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। ১৬ জানুয়ারি মজনু দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। এখন তিনি কারাগারে আছেন।

১৬ মার্চ মজনুকে একমাত্র আসামি করে ঢাকা সিএমএম আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক।

ওই দিনই আদালত মামলা পরবর্তী বিচারের জন্য নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন।

গত ১৬ অগাস্ট আদালত মজনুর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন। পরে ২৬ অগাস্ট মজনুর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।