ধর্ম ‘অবমাননা’: জগন্নাথের সেই শিক্ষার্থী ‘নিখোঁজ’

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা শিক্ষার্থীর খোঁজ পাচ্ছে না পরিবার।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2020, 08:28 PM
Updated : 28 Oct 2020, 08:28 PM

পল্লবী থানার ওসি কাজী ওয়াজেদ আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, মঙ্গলবার তার বোন  থানায় এসে নিখোঁজের তথ্য জানিয়ে জিডি করেছেন।

“ওর বোন বলেছে, সে দুই দিন আগে বাসা থেকে বের হয়ে আর ফেরে নাই। আমরা বিষয়টি দেখছি।”

ওই শিক্ষার্থীর বিরুদ্ধে ফেইসবুকে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ তুলে শনিবার ক্যাম্পাসে বিক্ষোভ করে একদল শিক্ষার্থী। যেখানে ইসলামিক শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, আহলে হাদিসের মতো ধর্মভিত্তিক সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে অংশ নিয়েছিল ছাত্রদল ও ছাত্রলীগের কর্মীরাও।

পরে ওই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে পুরান ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঘটনা তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটিও গঠন করে তারা।

ওই ছাত্রী সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক ছিলেন। এই অভিযোগ ওঠার পর সেই পদ থেকেও তাকে সাময়িক বহিষ্কার করে নুরুল হক নূর ও রাশেদ খানদের নেতৃত্বাধীন সংগঠনটি।

ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগের বিষয়ে জানতে ওই ছাত্রীর মোবাইলে ফোন করে বন্ধ পাওয়া যায়। তার ফেইসবুক অ্যাকাউন্টও সচল পাওয়া যায়নি।

তবে এর আগে তিনি পল্লবী থানায় ফেইসবুক অ্যাকাউন্ট ‘হ্যাকড’ হওয়ার কথা জানিয়ে তার ক্ষতি করা হতে পারে বলে শঙ্কা প্রকাশ করে একটি জিডি করেছিলেন।