বৈশ্বিক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় পুরস্কার পেল শিশু আঁকিয়ে আনজার

করোনাভাইরাস মহামারীর প্রতিপাদ্যে বৈশ্বিক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কার জিতেছে ছয় বছরের বাংলাদেশি শিশু আনজার মুস্তাইন আলী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 04:09 PM
Updated : 27 Oct 2020, 04:09 PM

মঙ্গলবার ঢাকায় ভারতীয় হাই কমিশনে গ্লোবাল আর্ট প্রতিযোগিতার এই বিজয়ীর হাতে পুরস্কারের অর্থ ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

শিল্পকর্মের জন্য বিশেষ পুরস্কার হিসেবে আনজারের হাতে এক হাজার মার্কিন ডলার তুলে দেন ঢাকায় ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী।

হাই কমিশন জানিয়েছে, কোভিড-১৯ মহামারীর মধ্যে ‘ইউনাইটেড এগেইনস্ট করোনা- এক্সপ্রেস থ্রু আর্ট’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

সাড়া জাগানো এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আট হাজারেরও বেশি চিত্রকর্ম জমা পড়ে, যার মধ্য থেকে প্রথম দফায় ২১০টি শিল্পকর্মকে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়।

চূড়ান্ত পর্যায়ে সমসাময়িক শিল্প; লোক ও আদিবাসী শিল্প; ব্যঙ্গচিত্র ও ইলাস্ট্রেশন এবং ডিজিটাল ও নিউ এইজ আর্ট- এই চারটি বিভাগ থেকে ভারতীয় এবং বিদেশি, পেশাদার, শৌখিন ও শিশু ইত্যাদি বিভিন্ন বিভাগে বিজয়ীদের মূল্যায়ন করেছেন বিচারকরা।

চিত্রকর্মের বাইরে বাংলাদেশ থেকে আরও ছয়টি শিল্পকর্ম আইসিসিআরের ডিজিটাল শিল্পকর্ম প্রদর্শনীতে প্রদর্শনের জন্য বাছাই করা হয়েছে বলে জানিয়েছে হাই কমিশন।