আবরার রাহাতের মৃত্যু: ফের পিছিয়েছে অভিযোগ গঠনের শুনানি

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাইমুল আবরার রাহাতের মৃত্যুর মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ দশ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে; আগামী ১২ নভেম্বর নতুন তারিখ পড়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 07:30 AM
Updated : 27 Oct 2020, 07:30 AM

মঙ্গলবার মামলার অভিযোগ গঠনের আদেশের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন অভিযোগ গঠনের আদেশ প্রস্তুত না হওয়ায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ নতুন এ দিন ধার্য করেন।

এ তথ্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান বাদীর আইনজীবী ওমর ফারুক আসিফ।

আসিফ বলেন, আটজনের অব্যাহতির আবেদনের শুনানি এর আগে হয়ে গেলেও যচাই-বাছাই করে আদেশ লেখার সময় পাননি বিচারক ।

গত ১ অক্টোবর একই বিচারক মামলার তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে অভিযোগ গঠনের শুনানির জন্য ১৩ অক্টোবর দিন ধার্য করেন। তারও আগে ২০ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় তা বদলির আদেশ দেন।

২০১৯ সালের ১ নভেম্বর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে এক অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয় আবরার। মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ওই অনুষ্ঠানের আয়োজক ছিল প্রথম আলোর সাময়িকী কিশোর আলো। প্রথম আলো সম্পাদক মতিউর রহমান কিশোর আলোরও প্রকাশক আর কিশোর আলোর সম্পাদক হলেন আনিসুল হক।এ ঘটনায় গত বছরের ৬ নভেম্বর আবরারের বাবা মো. মুজিবুর রহমান প্রথম আলো সম্পাদকসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে আদালতে মামলা করেন।

প্রথম আলো সম্পাদকসহ ১০ জনকে অভিযুক্ত করে গত ১৬ জানুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে প্রতিবেদন জমা দেয় পুলিশ।

মামলার অন্য আসামিরা হলেন- প্রথম আলোর সহযোগী সম্পাদক ও কিশোর আলোর সম্পাদক আনিসুল হক, জ্যেষ্ঠ সহ-সম্পাদক মহিতুল আলম, প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শাহপরান তুষার ও শুভাশীষ প্রামাণিক, অনুষ্ঠানে বিদ্যুৎ সরবরাহের সঙ্গে সংশ্লিষ্ট জসীম উদ্দিন, মোশাররফ হোসেন, সুজন ও কামরুল হাওলাদার।