সিলেটের কমিশনারসহ ১৯ পুলিশ কর্মকর্তার বদলি

সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়াসহ ১৯ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2020, 12:01 PM
Updated : 22 Oct 2020, 12:01 PM

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা শাখা থেকে বদলির এ প্রজ্ঞাপন জারি করা হয়।

সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়াকে পুলিশের স্পেশাল প্রোটেকশন ব্যাটালিয়নের (এসপিবিএন) ডিআইজি করা হয়েছে। এসপিবিএনের ডিআইজি মো. নিশারুল আরিফকে সিলেট মহানগর পুলিশ কমিশনার করা হয়েছে।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ মোহাম্মদ রেজাউল হায়দারকে র‌্যাবের পরিচালক করা হয়েছে। র‌্যাবের পরিচালক মো. কাইয়ুমুজ্জামান খানকে ঢাকার নৌ-পুলিশ ইউনিটের অতিরিক্ত ডিআইজির দায়িত্ব দেওয়া হয়েছে।

সিআইডির পুলিশ সুপার মোহাম্মদ মোশাররফ হোছাইনকে সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে বদলি করা হয়েছে। আর পুলিশ টেলিকমের অতিরিক্ত ডিআইজি কাজী জিয়া উদ্দিনকে পুলিশ সদর দপ্তরে বদলি করা হয়েছে।

পুলিশ সদর দপ্তরের এআইজি এম এ জলিলকে খুলনা অঞ্চলের শিল্পাঞ্চল পুলিশ ইউনিটের পুলিশ সুপার, এআইজি তানভীর মমতাজকে গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার, এআইজি মো. কামরুজ্জামানকে চাঁদপুর অঞ্চল নৌ পুলিশ ইউনিটে এবং এআইজি নেছার উদ্দীন আহমেদকে চট্টগ্রাম রেঞ্জ অফিসে বদলি করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার বেগম সুনন্দা রায় এবং খুলনা অঞ্চলের শিল্পাঞ্চল পুলিশের পুলিশ সুপার মো. নাজমুল ইসলামকে পুলিশ সদরদপ্তরে পদায়ন করা হয়েছে।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ শরিফুর রহমানকে নৌ পুলিশ খুলনা অঞ্চলে, এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমানকে চট্টগ্রাম শিল্প পুলিশে বদলি করা হয়েছে।

এসপিবিএনের পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত বেগম ফাহিমা হোসেনকে ময়মনসিংহ ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে বদলি করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ কামরুল ইসলামকে মাদারীপুর ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত ঢাকা মহানগর পুলিশের মোহাম্মদ মোমিনুল ইসলাম ভূইয়াকে চট্টগ্রাম অঞ্চলের নৌ পুলিশে বদলি করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশে কর্মরত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত বেগম সালমা সৈয়দ পলিকে টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারে আর পিবিআইতে কর্মরত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত আবু আশ্রাফকে ঢাকার এন্টি টেররিজম ইউনিটে বদলি করা হয়েছে।