ঢাবির জিয়া হল ছাত্র সংসদের ভিপি শাকিলের মৃত্যু

হৃদরোগ আর মস্তিষ্কের জটিলতায় ভুগে মারা গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্র সংসদের সদ্য সাবেক সহ-সভাপতি (ভিপি) শরিফুল ইসলাম শাকিল।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2020, 07:47 PM
Updated : 23 Sept 2020, 07:53 PM

বুধবার রাত ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক জিয়া রহমান জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শাকিলকে আর বাঁচানো গেল না। তার পরিবার মৃতদেহ নিয়ে গেছে। আগে থেকেই শাকিলের কিডনি ও হার্টে সমস্যা ছিল। বেশ কিছু দিন আইসিউতেও রাখা হয়েছিল। একজন মেধাবী শিক্ষার্থীর অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন শরিফুল ইসলাম শাকিল।

তিনি মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক উপসম্পাদক ছিলেন। ২০১৯ সালের মার্চে অনুষ্ঠিত ডাকসু ও হল সংসদ নির্বাচনে ছাত্রলীগের প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করে ভিপি পদে বিজয়ী হয়েছিলেন। তার বাড়ি পাবনার সদর উপজেলায়।

গুরুতর অসুস্থ হয়ে গত ২৮ অগাস্ট রাজধানীর মিলেনিয়াম হাসপাতালের আইসিইউতে ভর্তি হয়েছিলেন শাকিল। পরে ১ সেপ্টেম্বর তাকে স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। পরবর্তীতে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

শরিফুল ইসলাম শাকিলের মৃত্যুতে শোক জানিয়েছে ছাত্রলীগ। বুধবার রাতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এক শোক বার্তা দেন।

এতে বলা হয়, “তার এই অকাল মৃত্যুতে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার গভীরভাবে শোকাহত। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি বাংলাদেশ ছাত্রলীগ পরিবার গভীর শোক ও আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে।”