অস্ত্র মামলায় সাহেদের বিচার শুরু

অস্ত্র আইনের এক মামলায় বিতর্কিত ব্যবসায়ী রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমের বিচার শুরুর আদেশ দিয়েছে ঢাকার একটি আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2020, 06:41 AM
Updated : 27 August 2020, 06:41 AM

ঢাকার এক নম্বর বিশেষ ট্রাব্যুনালের (মহানগর দায়রা জজ) বিচারক কে এম ইমরুল কায়েশ বৃহস্পতিবার উত্তরা পশ্চিম থানার অস্ত্র আইনের মামলায় সাহেদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্য গ্রহণশুরুর জন্য ১০ সেপ্টেম্বর দিন ঠিক করে দেন।

জালিয়াতি আর প্রতারণায় আলোচিত সাহেদ গত ১৫ জুলাই গ্রেপ্তার হওয়ার পর তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে প্রায় দুই ডজন মামলা হয়েছে। সেগুলোর মধ্যে অস্ত্র আইনের এই মামলাতেই প্রথম তার বিচার শুরু হচ্ছে।

অভিযোগ গঠনের শুনানির জন্য সাহেদকে এদিন কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

নিয়ম অনুযায়ী অভিযোগ পড়ে শুনিয়ে তার কাছে জানতে চাওয়া হয়- তিনি দোষী না নির্দোষ। জবাবে তিনি নিজেকের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চন।

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ, ফাইল ছবি

ঢাকার মহানগর দায়রা জজ আদালতে রাষ্ট্রপক্ষের প্রধান কৌঁসুলি আবদুল্লাহ আবু জানান, সাহেদের পক্ষে এ মামলা থেকে অব্যাহতির আবেদন করা হলেও শুনানি শেষে বিচারক তা নাকচ করে অভিযোগ গঠন করেন।

রিজেন্ট হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় গোয়েন্দা পুলিশের রিমান্ডে থাকার সময় ১৮ জুলাই রাতে সাহেদকে নিয়ে উত্তরায় অভিযান চালিয়ে তার একটি গাড়ি থেকে গুলিসহ একটি পিস্তল এবং কিছু মাদক জব্দ করা হয়।

ওই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় অস্ত্র আইনে এই মামলা করে পুলিশ। এরপর গত ৩০ জুলাই ঢাকার মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. সাইরুল ইসলাম। সেখানে রাষ্ট্রপক্ষে মোট ১৪ জনকে সাক্ষী করা হয়।

অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় দায়ের করা এই মামলায় দোষী সাব্যস্ত হলে সবোর্চ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ডের বিধান রয়েছে।

আরও পড়ুন: