চাঁদাবাজির অভিযোগে এসআইসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

মিথ্যা মামলায় ফাঁসানোর ভয়, হত্যার হুমকি দেখিয়ে চাঁদাবাজির অভিযোগে ঢাকার কদমতলী থানার এসআই নাজমুলসহ ৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2020, 01:56 PM
Updated : 13 August 2020, 01:56 PM

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরার আদালতে মামলাটি দায়ের করেন ব্যবসায়ী ইমরান হোসেন।

আদালত বাদীর জবানবন্দি নিয়ে ডিবি পুলিশকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন বাদীর আইনজীবী শেখ মোহাম্মদ জাকির হোসেন।

মামলার অন্য আসামিরা হলেন- লাভেলো আইসক্রিমের এরিয়া ম্যানেজার উজ্জল হোসেন ও মার্কেটিং অফিসার সানাউল হক, সেলসম্যান তারিকুল, আলম, শামীম, জুবায়ের, সজীব ও রবিউল।

বাদী নিজেও তাউফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজের সহযোগী প্রতিষ্ঠান লাভেলোর রেফ্রিজারেটর অপারেটর ছিলেন।

মামলার অভিযোগ করা হয়, ইমরান লাভেলোয়  কর্মরত থাকাকালে তার ভাইয়ের প্রতিষ্ঠান এমএসটি এন্টারপ্রাইজের নামে ৮৬ হাজার ৪০০ টাকা জামানত দেন।  পরে ইমরান নিজেই ব্যবসা শুরু করেন।  আইসক্রিম কোম্পানিটি ডাম্পিং সুবিধা দিয়ে গত বছর ২০ অক্টোবর পর্যন্ত আসামিরা বাদীর কাছ থেকে এক লাখ ৭৫ হাজার টাকা অগ্রিম নেন। এছাড়া নষ্ট পণ্য বাবদ তার কাছ থেকে আরও ১৬ হাজার নেওয়া হয়। এরপরও সানাউল হক পুনরায় বাদীর কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। টাকা না দেওয়ায় পণ্য সরবরাহ বন্ধ করে দেয়।

অভিযোগে বলা হয়, এরপর গত বছর ৩০ অক্টোবর বাদীর ব্যবসায়িক প্রতিষ্ঠান কদমতলীর ঢাকা মেস নতুন কলোনিতে আসেন সানাউল হক ও এসআই নাজমুল। ইমরানকে তুলে  শ্যামপুর ইকোপার্কে নিয়ে আটকে রেখে মাদক ও অস্ত্র দিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে তার দোকানের চাবি নিয়ে নেয় আসামিরা। এরপর দোকান থেকে ৭৫ হাজার টাকা মূল্যের আইসক্রিম, নগদ এক লাখ টাকা, ব্র্যাক ব্যাংকের চেক বই এবং দুটি ফ্রিজ আসামিরা নিয়ে নেয়।

এর আগে গত দুইদিনে ঢাকার মুখ্যমহানগর হাকিম আদালতে পুলিশের বিরুদ্ধে পৃথক দুই মামলা হয়। পুলিশের ব্যুরো অব ইনভেস্টগেশন তা তদন্তের দায়িত্ব পায়।