যাত্রীদের নিজস্ব ব্র্যান্ডের খাবার পানি দেবে রেলওয়ে

সেবার মান বাড়াতে যাত্রীদের ‘রেল পানি’ নামের নিজস্ব ব্র্যান্ডের বোতলজাত খাবার পানি সরবারহ করবে বাংলাদেশ রেলওয়ে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2020, 09:34 AM
Updated : 13 August 2020, 09:34 AM

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সেপ্টেম্বর থেকে ‘রেল পানি’ পাবেন যাত্রীরা।

রেলপথ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বৃহস্পতিবার রেলভবনে বাংলাদেশ রেলওয়ে ও সরবরাহকারী প্রতিষ্ঠান শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে এ বিষয়ে একটি চুক্তি হয়েছে।

রেলওয়ের পক্ষে যুগ্ম মহাপরিচালক (অপারেশন) রাশিদা গনি এবং শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ চুক্তিতে স্বাক্ষর করেন।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, রেল সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। যাত্রী সেবা বাড়ানোর জন্য নানামুখী উদ্যোগ নেওয়া হয়েছে। রেলওয়েতে একটি নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহের ফলে এ সেবার মান বাড়বে।”

এ সময় মন্ত্রী সরকার নির্ধারিত দাম ও পণ্যের গুণগত মান ঠিক রাখার রাখার বিষয়ে গুরুত্বারোপ করেন।

রেলপথ মন্ত্রণালয় জানিয়েছে, বর্তমানে যাত্রীদের ভ্রমণরত অবস্থায় খাদ্য সরবরাহের জন্য রেলওয়ের নিজস্ব ক্যাটারিং সার্ভিস চালু আছে। রেলওয়েতে নিজস্ব ব্র্যান্ডের বোতলজাত পানি সরবরাহ করার মাধ্যমে যাত্রীদের কাঙ্ক্ষিত পানির চাহিদা মেটানোর পাশাপাশি বাংলাদেশ রেলওয়েকে একটি ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠা করার সুযোগ তৈরি হবে।

বাজারজাতকরণ প্রক্রিয়াকে সহজতর করতে দেশিয় কোনো প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে রিব্র্যান্ডিং করা যুক্তিপূর্ণ হওয়ায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ পুলিশ, সেনা কল্যাণ সংস্থা ও ঢাকা ওয়াসার মত সেবার মান উন্নয়নে বাংলাদেশ রেলওয়ের নিজস্ব পানির ব্রান্ড ‘রেল পানি’ প্রবর্তন করা হচ্ছে।