হাজারীবাগে বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তাকে মারধর, গ্রেপ্তার ৩

ঈদের দিনে ঢাকার হাজারীবাগে কোরবানির পশুর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে নিয়োজিত এক কর্মকর্তাকে মারধর করেছেন স্থানীয় একদল যুবক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2020, 04:34 PM
Updated : 1 August 2020, 04:34 PM

এ ঘটনায় অভিযান চালিয়ে শনিবার রাত ১০টা পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে হাজারীবাগ থানা পুলিশ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. বদরুল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বেলা ১২টার দিকে হাজারীবাগে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম চলছিল। সেখানে লোডার দিয়ে বড় ট্রাকে বর্জ্য তোলা হচ্ছিল বলে ওই এলাকার একটি রাস্তা বন্ধ থাকে।

“সে সময়ে একদল যুবক রাস্তা দিয়ে রিকশা করে যাচ্ছিলেন। আমাদের কনজারভেন্সি ইন্সপেক্টর রফিক তখন তাদের অনুরোধ করেন, তারা যেন অন্য একটি রাস্তা দিয়ে যান। কিন্তু যুবকরা অনুরোধ না শুনে তাকে গালমন্দ করেন। নিজেদের এলাকার নেতা বলেও দাবি করেছেন তারা। পরে হাতাহাতির অবস্থা হয় সেখানে।”

ওই ঘটনার জেরে বেশ কিছুক্ষণ সেখানে বর্জ্য অপসারণ কাজ বন্ধ থাকলেও পরে তা শুরু হয় বলে জানান বদরুল।

হাজারীবাগ থানার পরিদর্শক (তদন্ত) আব্দুস সালাম বলেন, “ওই যুবকরা সরকারি কাজে বাধা দিয়েছে। তারা এলাকার স্থানীয় বলে শুনেছি। সিটি করপোরেশনের কর্মকর্তার সঙ্গে প্রথমে কথা কাটাকাটির পর চলে যায়। পরে লোকজন নিয়ে এসে তার উপর চড়াও হয়।

এখন পর্যন্ত তিন জনকে গ্রেপ্তারে খবর দিয়ে তিনি বলেন, “আমাদের অভিযান চলছে, তাই গ্রেপ্তারকৃতদের নামগুলো এখন বলতে চাচ্ছি না।”