ইচ্ছা করে করোনাভাইরাসের ভুয়া সনদ নিলে ব্যবস্থা: তথ্যমন্ত্রী

সরকারি কর্মচারীরা কেউ ‘অসৎ উদ্দেশ্যে’ রিজেন্ট হাসপাতাল বা জেকেজি হেলথকেয়ারের মত প্রতিষ্ঠান থেকে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ভুয়া সনদ নিয়ে থাকলে তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ার করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2020, 01:34 PM
Updated : 16 July 2020, 01:34 PM

বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে এ বিষয়ে কথা বলেন মন্ত্রী। 

তিনি বলেন, “অসৎ উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে তাদের কাছ থেকে কেউ যদি ভুয়া সার্টিফিকেট নিয়ে থাকে, তদন্তে যদি তা বেরিয়ে আসে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।”

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় যেসব সরকারি চাকরিজীবী কাজ করছেন, তাদের কেউ এ ভাইরাসে আক্রান্ত হলে বা মারা গেলে তাদের বেতনের গ্রেডের ভিত্তিতে আর্থিক ক্ষতিপূরণ দেবে সরকার।

রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথকেয়ার নমুনা পরীক্ষা না করেই করোনাভাইরাসের ভুয়া সনদ দিয়েছে বলে ইতোমধ্যে প্রমাণ পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এই দুটি প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাদের গ্রেপ্তারও করা হয়েছে।

কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী এরকম ভুয়া সনদ দাখিল করলে সরকার কী করবে- সে বিষয়ে একজন সাংবাদিক তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি ওই মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, “ভুয়া সার্টিফিকেটধারীদের কখনও সরকার প্রণোদনা দেবে না।”

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘কারাবন্দি দিবস’ উপলক্ষে তথ্যমন্ত্রীর এই মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।