রিজেন্টের সাহেদকে গ্রেপ্তারে পরোয়ানা

বিতর্কিত রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযানের পর থেকে পলাতক এর মালিক মোহাম্মদ সাহেদকে গ্রেপ্তারে আদালতের পরোয়ানা জারি হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2020, 04:19 PM
Updated : 15 July 2020, 01:34 AM

প্রতারণা করে এক ব্যবসায়ীর সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতের মামলায় সোমবার এই পরোয়ানা জারি করেন ঢাকার মহানগর হাকিম মাইনুল ইসলাম।

এদিনই রাজধানীর উত্তরা এলাকার ব্যবসায়ী সাইফুল ইসলাম মাসুদ মহানগর হাকিম আদালতে নালিশি মামলাটি দায়ের করেন।

করোনাভাইরাস পরীক্ষা নিয়ে জালিয়াতির অভিযোগ পেয়ে উত্তরায় রিজেন্ট হাসপাতালে এক সপ্তাহ আগে র‌্যাবের অভিযানের পর থেকে সাহেদকে খোঁজা হচ্ছে বলে আইনশৃঙ্খলা বাহিনীগুলো জানিয়েছে।

তাকে এখনও আটক করতে না পারার প্রেক্ষাপটে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল রোববারই বলেন, আত্মসমর্পণ না করলে সাহেদকে ‘ধরে ফেলবে’ পুলিশ।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহসম্পাদক পরিচয়ে ক্ষমতার দাপট দেখিয়ে আসা সাহেদের নানা অপকর্মের খবর এখন প্রকাশ পাচ্ছে।

তার বিরুদ্ধে চট্টগ্রামে এক ব্যক্তির প্রতারণার মামলা দায়েরের দিনই ঢাকার মামলাটি হল।

মামলার বাদী মাসুদ রাজধানীর কারওয়ান বাজারের মাসুদ এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের মালিক। তার প্রতিষ্ঠান গৃহনির্মাণ সামগ্রী বিক্রি করে।

মামলায় অভিযোগ করা হয়েছে, সাহেদ বাদীর দোকান থেকে বিভিন্ন সময় রড ও সিমেন্টসহ বিভিন্ন মালামাল নিতেন। একসময় তার অর্থমূল্য দাঁড়ায় ৩ কোটি ৬৮ লাখ টাকা। কিন্তু বারবার চাওয়ার পরও ওই অর্থ দেননি সাহেদ।

আদালত পুলিশের কর্মকর্তা এসআই জালালউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, অর্থ আত্মসাতের অভিযোগে মাসুদ দুটি মামলা করেন। আদালত মামলা দুটি আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

করোনাভাইরাস পরীক্ষা না করেই ভুয়া সনদ দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগে গত ৬ জুলাই রাজধানীর উত্তরা ও মিরপুরে সাহেদের মালিকানাধীন রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব।

অভিযানে ভুয়া করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট, চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। পরদিন রিজেন্ট হাসপাতাল সিলগালা করে দেওয়া হয়।

এরপর ৭ জুলাই উত্তরা পশ্চিম থানায় প্রতারণার অভিযোগে সাহেদকে এক নম্বর আসামি করে ১৭ জনের বিরুদ্ধে মামলা করে র‌্যাব। ওই মামলায় আটজনকে আটক করা হয়েছে। সাহেদসহ ৯ জন পলাতক।

সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তার ব্যাংক হিসাবও জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। দুদকও তার সম্পদের অনুসন্ধানে নেমেছে।