সন্ত্রাসী ইমনের পাঁচ ‘সহযোগী’ রিমান্ড শেষে কারাগারে

রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে গ্রেপ্তার কুখ্যাত সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমনের পাঁচ সহযোগীকে অস্ত্র মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2020, 03:04 PM
Updated : 8 July 2020, 03:04 PM

এক দিনের রিমান্ড শেষে বুধবার তাদের আদালতে হাজির করা হলে ঢাকার মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী এই আদেশ দেন।

এই পাঁচ আসামি হলেন- হাসান আসিফ হোসেন (৩৫), ইজাজ বিন আলীম (৩৫), শরীফ ইসলাম (৩৫), ইমাম হোসেন প্রতীক ওরফে শুভ (২৫) ও মেহেদী হাসান অনিক (৩৫)। তাদের মধ্যে ইজাজ ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ১৫ নম্বর ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক।

হাজারীবাগ থানা পুলিশ রোববার রাতে তাদের গ্রেপ্তার করে। সে সময় তাদের কাছ থেকে একটি রিভলবার, ছয় রাউন্ড গুলি, একটি বিদেশি কুড়াল, দুটি চাকু এবং তিনটি মোটরসাইকেল জব্দ করার কথা জানানো হয়।

পরে তাদের বিরুদ্ধে হাজারীবাগ থানায় অস্ত্র আইনে মামলা করে পুলিশ। সেখানে বলা হয়, ওই পাঁচজন কারাবন্দি শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমনের সহযোগী। কারাগারে বসেই ইমন তাদের মাধ্যমে দীর্ঘদিন ধরে ধানমণ্ডি, হাজারীবাগ ও মোহাম্মদপুর এলাকায় চাঁদাবাজি এবং সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন।

সোমবার তাদের পাঁচজনকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হলে অস্ত্র আইনের ওই মামলায় তাদের একদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন ঢাকার মহানগর হাকিম মিল্লাত হোসেন।

সেই রিমান্ড শেষে বুধবার তাদের আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা এস আই তৌহিদুল ইসলাম।

এ সময় দুই আসামির পক্ষে জামিন চাওয়া হলেও বিচারক তা নাকচ করে সবাইকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে আদালত পুলিশের কমর্কর্তা এস আই আশ্রাব আলী জানান।