করোনাভাইরাস: দেশে শনাক্ত রোগী বেড়ে ১,২২,৬৬০

একদিনে আরও ৩ হাজার ৪৬২ জনের মধ্যে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ২২ হাজার ৬৬০ জনে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2020, 08:45 AM
Updated : 28 June 2020, 09:16 AM

বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে, তাতে বাংলাদেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৫৮২ জন।

আইইডিসিআরের অনুমিত হিসাবে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি রোগী ও বাড়িতে থেকে চিকিৎসা নেওয়া রোগীদের মধ্যে আরও ২ হাজার ৩১ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা ৪৯ হাজার ৬৬৬ জনে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা বুধবার দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ৮ মার্চ, তার দশ দিনের মাথায় প্রথম মৃত্যুর খবর আসে। ১৮ জুন দেশে শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ছাড়িয়ে যায়।

নাসিমা সুলতানা জানান, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ২৮ জন পুরুষ ও ৯ জন নারী। তাদের মধ্যে ৩৪ জন হাসপাতালে এবং ৩ জন বাড়িতে মারা গেছেন।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৬টি পরীক্ষাগারে ১৬ হাজার ৪৩৩টি নমুনা পরীক্ষা হয়েছে। নতুন যুক্ত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার।

নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ০৭ শতাংশ। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৪৯ শতাংশ, মৃতের হার ১ দশমিক ২৯ শতাংশ।

 

পুরনো খবর