সেই যুগ্ম কমিশনারকে নিজেই বদলি করলেন পুলিশ কমিশনার

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মো. ইমাম হোসেনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তাকে বদলির জন্য আইজিপিকে চিঠি দেওয়ার পর নিজেই তাকে অন্য বিভাগে সরিয়ে দিলেন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2020, 10:29 AM
Updated : 9 June 2020, 10:58 AM

ইমাম হোসেনকে লজিস্টিকস বিভাগ থেকে সরিয়ে ঢাকা মহানগর পুলিশের অধীনেই পুলিশ অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে বদলি করে মঙ্গলবার আদেশ জারি করেছেন তিনি।

২০১২ সালে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হিসেবে যোগ দেন ইমাম হোসেন। পরে ডিএমপির উপ-কমিশনার (অর্থ) ও উপ-কমিশনার (লজিস্টিকস) পদে দায়িত্ব পালন করেন। পদোন্নতি পেয়ে যুগ্ম কমিশনার হিসেবে লজিস্টিকস বিভাগে কর্মরত ছিলেন তিনি।

‘দুর্নীতিপরায়ণ’ আখ্যায়িত করে তাকে বদলি করার অনুরোধ জানিয়ে গত ৩০ মে পুলিশের মহাপরিদর্শককে চিঠি দিয়েছিলেন ঢাকার পুলিশ কমিশনার। বিষয়টি জানাজনি হলে ব্যাপক আলোচনার জন্ম দেয়।

ওই চিঠিতে বলা হয়, “ডিএমপির বিভিন্ন কেনাকাটায় তার (ইমাম হোসেন) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। তদুপরি তিনি ডিএমপির কেনাকাটায় স্বয়ং পুলিশ কমিশনারের নিকট ‘পার্সেন্টেজ’ গ্রহণের প্রস্তাব উপস্থাপন করেছেন। ফলে উক্ত কর্মকর্তাকে ডিএমপিতে রাখা সমীচীন নয় মর্মে প্রতীয়মান হয়েছে।”

অভিযোগের বিষয়ে ইমাম হোসেন সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। পুলিশ কমিশনার শফিকুল ইসলাম গত ৬ জুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চিঠি কী করে ফাঁস হল, তাও তদন্ত করে দেখা হবে।

মঙ্গলবার আরও দুই পুলিশ কর্মকর্তার দায়িত্ব পুনর্বণ্টন করে আদেশ জারি করেছেন ঢাকার পুলিশ কমিশনার।

পিওএম বিভাগের অতিরিক্ত দায়িত্বে থাকা যুগ্ম পুলিশ কমিশনার মোহা. আবদুল মালেককে প্রোটেকশন অ্যান্ড ডিপ্লোমেটিক সিকিউরিটি বিভাগে পাঠানো হয়েছে।

আর ট্রান্সপোর্ট বিভাগের যুগ্ম কমিশনার মঈনুল হককে লজিস্টিকস বিভাগের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।