কোভিড-১৯ আক্রান্ত উশৈসিং ঢাকা সিএমএইচে

কনোরাভাইরাসে আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে আসা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2020, 05:29 AM
Updated : 7 June 2020, 07:41 AM

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, বান্দরবান সেনানিবাস হেলিপ্যাড থেকে মন্ত্রীকে নিয়ে বিমান বাহিনীর হেলিকপ্টারটি রোববার বেলা ১২টা ৪০ মিনিটে ঢাকায় ঘাঁটি বাশারে অবতরণ করে।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা জানান, ৬০ বছর বয়সী বীর বাহাদুর কিছুদিন আগে শ্বাসকষ্টে ভুগছিলেন। তার ডায়বেটিসও রয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় শনিবার তার করোনাভাইরাস পজিটিভ আসে।

এর আগে কয়েকজন সংসদ সদস্যের সংক্রমণ ধরা পড়লেও কোনো মন্ত্রীর আক্রান্ত হওয়ার খবর জানানো হল এই প্রথম।

আওয়ামী লীগ নেতা বীর বাহাদুর ১৯৯১ সালের নির্বাচনে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৭ সালে পার্বত্য শান্তি চুক্তির আগে সংলাপ কমিটির একজন সদস্য ছিলেন তিনি।

দুই মেয়াদে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করা বীর বাহাদুর আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং জাতীয় সংসদে হুইপের দায়িত্বও পালন করেছেন।

জাতীয় সংসদে ছয়বার বান্দরবানের মানুষের প্রতিনিধিত্ব করা বীর বাহাদুর উশৈসিং ২০১৪ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

২০১৯ সালে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করলে তাকে ওই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।