ব্যবসায়ী আব্দুল মোনেমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ব্যবসায়িক গোষ্ঠী মোনেম গ্রুপের চেয়ারম্যান আব্দুল মোনেমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2020, 11:09 AM
Updated : 1 June 2020, 11:09 AM

তার দপ্তর থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী এক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে মারা যান আব্দুল মোনেম। তার বয়স হয়েছিল ৮৬ বছর।

ছোট থেকে শুরু হলেও নির্মাণ খাতের ব্যবসার সাফল্য মোনেম গ্রুপকে অন্য উচ্চতায় নিয়ে যায়। মোনেমের নিজের নামে গড়া এএমএল কন্সট্রাকশনস লিমিটেড দেশের অন্যতম শীর্ষ কন্সট্রাকশনস ফার্ম।  

সড়ক, সেতু, ফ্লাইওভারসহ দেশের বিভিন্ন অবকাঠামো নির্মাণ কাজে যুক্ত এএমএল কন্সট্রাকশনস পদ্মা সেতু নির্মাণ প্রকল্পেও বিভিন্ন কাজে জড়িত।

মোনেম গ্রুপের অন্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে, ইগলু আইসক্রিম, ম্যাংগো পাল্প প্রোসেসিং, ইগলু ফুডস, ড্যানিস বাংলা ইমালসন, ইগলু ডেইরি প্রোডাক্টস, সুগার রিফাইনারি, এম এনার্জি লিমিটেড, নোভাস ফার্মাসিউটিক্যালস, এএম আসফল্ট এ্যান্ড রেডিমিক্স লিমিটেড, এএম অটো ব্রিকস, এএম ব্র্যান অয়েল কোম্পানি, সিকিউরিটিজ ও ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড এবং এএম বেভারেজ।

এ গ্রুপের মালিকানাধীন আব্দুল মোনেম অর্থনৈতিক অঞ্চল যাত্রা শুরু করে ২০১৫ সালে। এএম বেভারেজ ইউনিটের অধীনে কোকাকোলা ব্রান্ডের কোকাকোলা, ফান্টা ও স্প্রাইট বোতলজাত করে আসছে আব্দুল মোনেম লিমিটেড।