কোভিড-১৯ এর চিকিৎসায় চট্টগ্রামে দুই বিশেষায়িত হাসপাতাল

বন্দরনগরী চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতাল এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে বিশেষায়িত কোভিড-১৯ হাসপাতাল ঘোষণা করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2020, 02:00 PM
Updated : 26 May 2020, 02:00 PM

মঙ্গলবার স্বাস্থ্যসেবা বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, চট্টগ্রাম জেলায় কোভিড-১৯ সংক্রমিত রোগী আশঙ্কাজনকভাবে বাড়ছে। সংক্রমিত কোভিড-১৯ রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জননিরাপত্তা বিভাগ এবং জেলা প্রশাসকের কার্যালয় থেকে নগরীর খুলশীর ইম্পেরিয়াল হাসপাতাল এবং পাহাড়তলীর বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে কোভিড-১৯ বিশেষায়িত হাসপাতাল ঘোষণার অনুরোধ জানানো হয়েছে।

“করোনা সংক্রমণের সার্বিক পরিস্থিতি বিবেচনায় চট্টগ্রাম মহানগরে অবস্থিত ইম্পেরিয়াল হাসপাতাল এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল ঘোষণা করা হলো,” বলা হয়েছে আদেশে।

এ দুটি হাসপাতালকে কোভিড-১৯ হাসপাতাল হিসেবে গ্রহণ এবং পরিচালনায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চট্টগ্রাম বিভাগীয় পরিচালককে (স্বাস্থ্য) নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার পর্যন্ত সারাদেশে ৩৬ হাজার ৭৫১ জন কোভিড-১৯ সংক্রমিত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এই রোগে এখন পর্যন্ত মারা গেছেন ৫২২ জন।

চট্টগ্রাম জেলায় মঙ্গলবার সকাল পর্যন্ত ১ হাজার ৮৮৭ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৬০ জন মারা গেছেন।