মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষসহ চার চিকিৎসককে বদলি

রাজধানীর মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষসহ চার চিকিৎসককে বদলি করা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2020, 11:12 AM
Updated : 24 May 2020, 11:12 AM

রাজধানীতে সরকার নির্ধারিত যে ক’টি হাসপাতালে করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে, মুগদার হাসপাতালটি তার একটি।

বদলি হওয়া চিকিৎসকরা হলেন মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ ও ভারপ্রাপ্ত পরিচালক শাহ গোলাম নবী, নাক-কান-গলা বিভাগের প্রধান মনিলাল আইচ লিটু, কোভিড-১৯ চিকিৎসার ফোকাল পারসন সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক মাহবুবুর রহমান এবং চক্ষু বিভাগের সহকারী অধ্যাপক মোত্তালিব হোসেন।

পাঁচশ শয্যার মুগদা জেনারেল হাসপাতালের উপ-পরিচালক মো. আবুল হাসেম শেখকে কলেজের ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

চিকিৎসকদের বদলির কারণ প্রসঙ্গে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রশাসনিক কারণে তাদেরকে বদলি করা হয়েছে।

“সরকার যদি মনে করে তাদের জায়গায় অন্য কাউকে দিয়ে কাজটা আরো ভালো হবে তাহলে বদলি করতে পারেন। তাদের ক্ষেত্রে তাই হয়েছে।”

এ বিষয়ে জানতে চাইলে শাহ গোলাম নবী বলেন, “গতকাল বদলির আদেশ পেয়েছি। এখন ওএসডি হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরে আছি।”

আরেক চিকিৎসক মনিলাল আইচ লিটু জানান, তাকে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বদলি করা হয়েছে।

“গতকালই আমিসহ চারজনের বদলির খবর জেনেছি। আমাকে সিলেটে বদলি করা হয়েছে।”

এর আগে গত ২৬ এপ্রিল মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক শহিদ মো. সাদিকুল ইসলামকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

হাসপাতালের সাবেক এই পরিচালক কেন্দ্রীয় ঔষধাগার থেকে দেওয়া মাস্কের মান নিয়ে আপত্তি জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি দিয়েছিলেন।