এমপি শহীদুজ্জামান ‘সুস্থ’

করোনাভাইরাসে আক্রান্ত সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার সুস্থ হয়ে উঠেছেন। তিনিই দেশের প্রথম আইনপ্রণেতা যিনি মারাত্মক সংক্রামক এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2020, 05:12 PM
Updated : 23 May 2020, 05:18 PM

মে মাসের শুরু থেকে বাসায় আইসোলেশনে থাকা নওগাঁ-২ আসনের এই সংসদ সদস্যের সর্বেশেষ দুটি পরীক্ষার ফলাফল ‘নেগেটিভ’ এসেছে বলে জানিয়েছেন তার একান্ত সচিব নুরুল আবছার।

শনিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে আবছার বলেন, “গত ২০ মে শেষবার স্যারের নমুনা নেওয়া হয়। আজ ফল নেগেটিভ এসেছে। এর আগে গত ১৬ মের পরীক্ষাতেও নেগেটিভ এসেছিল।”

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ম অনুযায়ী, আরটি-পিসিআর পরীক্ষায় কারও করোনাভাইরাস ধরা পড়লে তাকে হাসপাতালে বা বাসায় পুরোপুরি আইসোলেশনে রাখা হয়। উপসর্গ কমে গেলে আবার তার নমুনা পরীক্ষা করা হয়। পর পর দুটি পরীক্ষার ফল নেগেটিভ হলে তাকে ‘সুস্থ’ বলা হয়।

আওয়ামী লীগের এমপি শহিদুজ্জামান সরকার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। দশম সংসদে তিনি সংসদে ক্ষমতাসীন দলের হুইপের দায়িত্বেও ছিলেন। 

উপসর্গ দেখা দেওয়ায় গত ৩০ এপ্রিল তার নমুনা পরীক্ষা করে ১ মে সংক্রমণ ধরা পড়ার কথা জানানো হয়। এর পর থেকে তিনি সংসদ সদস্য ভবনে (ন্যাম ফ্ল্যাট) বরাদ্দ পাওয়া ফ্ল্যাটে ‘আইসোলেশনে’ ছিলেন।

৬৫ বছর বয়সী শহীদুজ্জামান সরকার ডায়াবেটিসেও ভুগছেন।