করোনাভাইরাস: রেকর্ড রোগী শনাক্ত, মৃত্যু ছাড়াল ৪০০

একদিনেই রেকর্ড ২২ জনের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশে নতুন করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪০৮ জন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2020, 08:46 AM
Updated : 21 May 2020, 12:27 PM

বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৭৭৩ জনের মধ্যে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২৮ হাজার ৫১১ জন।

বাংলাদেশে ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর দশ দিনের মাথায় প্রথম মৃত্যুর তথ্য আসে। গত দশ সপ্তাহে কখনও এক দিনে এত নতুন রোগী আর এত বেশি মৃত্যু বাংলাদেশকে দেখতে হয়নি।

সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৯৫ জন। সব মিলয়ে এ পর্যন্ত মোট ৫ হাজার ৬০২ জন সুস্থ হয়ে উঠলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা বৃহস্পতিবার দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ১৯ জন পুরুষ, ৩ জন নারী। তাদের মধ্যে ১০ জন ঢাকা বিভাগের, ৮ জন চট্টগ্রাম বিভাগের, ৩ জন সিলেট বিভাগের ও ১ জন ময়মনসিংহ বিভাগের।

এই ২২ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৬ জন, বাড়িতে মারা গেছেন ৫ জন এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছিল।

তাদের মধ্যে ২ জনের বয়স ছিল আশি বছরের বেশি। বাকিদের মধ্যে ২ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ছিল ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ২ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল।

বুলেটিনে জানানো হয়, গত এক দিনে নতুন করে ১৫৪ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৮৯৭ জন।

গত এক দিনে দেশের ৪৭টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় নতুন যুক্ত হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতাল ও বায়োমেড ডায়াগনস্টিক সেন্টার।

 

পুরনো খবর