বিদ্যুৎ বিল: গ্রাহক অসন্তোষ দ্রুত নিষ্পত্তি করতে প্রতিমন্ত্রীর নির্দেশ

করোনাভাইরাস সঙ্কটের মধ্যে বিদ্যুৎ বিল নিয়ে গ্রাহক অসন্তোষ দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2020, 01:54 PM
Updated : 20 May 2020, 01:54 PM

তিনি বলেছেন, “বিদ্যুৎ বিল নিয়ে গ্রাহক অসন্তোষ দ্রুত নিষ্পত্তি করুন। গ্রাহকদের সাথে আস্থার সম্পর্ক স্থাপন করে কল সেন্টারগুলো অধিকতর গ্রাহকবান্ধব করুন।”

“তাদের (গ্রাহক) জানানো উচিৎ ছিল যে, কেন গড় বিল দেওয়া হচ্ছে; পরবর্তীতে কীভাবে তা সমন্বয় হবে।”

প্রতিমন্ত্রী বুধবার তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ বিভাগ, পাওয়ার সেল ও পিডিবি ছাড়াও বিতরণ কোম্পানি ডেসকো, ডিপিডিসি, ওজোপাডিকো, নেসকো এবং সঞ্চালন কোম্পানি পিজিসিবির সাথে চলমান প্রকল্পের অগ্রগতি ও বাস্তবায়ন এবং ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে পর্যালোচনা সভায় এই নির্দেশ দেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নতুন করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে চলমান অবরুদ্ধ পরিস্থিতির মধ্যে পরিষেবা নিরবচ্ছিন্ন রাখার নানা উদ্যোগ নিলেও বিদ্যুতের বিদ্যুৎ বিল ও  প্রি-পেইড মিটারের গ্রাহকদের ভোগান্তির খবর পাওয়া গেছে।

এই সময় দ্বিগুণ বিলও দেওয়া হয়েছে যশোরে

নসরুল হামিদ (ফাইল ছবি)

বিজ্ঞপ্তিতে নসরুল হামিদকে উদ্ধৃত করে বলা হয়েছে, “করোনা পরিস্থিতি দীর্ঘায়িত হলে সংস্থাগুলোর আগত আর্থিক চ্যালেঞ্জ মোকাবেলায় পরিকল্পনা দ্রুত গ্রহণ করা আবশ্যক। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে প্রয়োজনে বিকল্প পরিকল্পনাও নিতে হবে।”

প্রতিমন্ত্রী নসরুল হামিদ ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির নারায়ণগঞ্জস্থ ফতুল্লায় নবনির্মিত ১৩২/৩৩ কেভি জিআইএস গ্রিড উপকেন্দ্রটি উদ্বোধন করেন।

ফতুল্লা, পঞ্চবটি, এনায়েতনগর, বিসিকসহ নারায়ণগঞ্জ ও এর পার্শ্ববর্তী এলাকায় ক্রমবর্ধমান বিদ্যুতের চাহিদা পূরণে চালুকৃত ২×৮০/১২০ এমভিএ ক্ষমতা সম্পন্ন এই জিআইএস উপকেন্দ্রটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয।

ভার্চুয়াল এ সভায় অন্যান্যের মাঝে বিদ্যুৎ সচিব সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান বেলায়েত হোসেন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, পাওয়ার গ্রিড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান, ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমীর আলী, ওজোপাডিকোর ব্যবস্থাপনা পরিচালক শফিক উদ্দিন ও নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম  উপস্থিত ছিলেন।