করোনাভাইরাস: বাংলাদেশে আক্রান্ত প্রায় পাঁচ হাজার

বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ার পর ৪৯তম দিনে এসে নতুন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজারের ঘর স্পর্শ করেছে প্রায়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2020, 08:44 AM
Updated : 12 Jan 2022, 02:50 PM

শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ৩০৯ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৯৯৮ জন।

এই সময়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে, বাংলাদেশে এ রোগে মৃতের সংখ্যা বেড়ে ১৪০ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে শনিবার দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম তিনজন রোগী শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল গত ৮ মার্চ; তার দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু।

গত এক দিনে নতুন করে একজনের সুস্থ হয়ে ওঠার খবর এসেছে। এ পর্যন্ত মোট ১১৩ জন সুস্থ হয়ে উঠেছেন।

সংবাদ সম্মেলনে নাসিমা সুলতানা জানান, আগের দিন শুক্রবার ছিল বলে দুয়েকটি বেসরকারি প্রতিষ্ঠানের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি এবং সেই রিপোর্টও স্বাস্থ্য অধিদপ্তর পায়নি।

গত ২৪ ঘণ্টায় ৩৪২২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ৩ হাজার ৩৩৭টি নমুনা পরীক্ষা করে নতুন ৩০৯ জনের সংক্রমণ নিশ্চিত হওয়া গেছে।

যার মারা গেছেন, তাদের মধ্যে ৫ জন নারী এবং ৪ জন পুরুষ। সাতজনের বয়স সত্তরের বেশি। বাকি একজন ষাটোর্ধ্ব এবং একজন পঞ্চাশোর্ধ্ব।

মৃতদের মধ্যে ৩ জন ঢাকার। এছাড়া নারায়ণগঞ্জে ২ জন, টাঙ্গাইলে ১ জন, ময়মনসিংহে ১ জন, মাদারীপুরে ১ জন, জয়পুরহাটে একজন মারা গেছেন মারা গেছেন।

 
 

পুরনো খবর