বিটিভির প্রথম নারী ক্যামেরাপারসন রোজিনার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বাংলাদেশ টেলিভিশনের প্রথম নারী ক্যামেরাপারসন রোজিনা আক্তারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2020, 11:54 AM
Updated : 24 April 2020, 11:54 AM

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়েছে,শেখ হাসিনা প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শুক্রবার ভোরে ঢাকার একটি হাসপাতালে রেজিনা মারা যান বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এসএম হারুন অর রশীদ।

এক শোকবার্তায় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেছেন, “রোজিনা আক্তার ছিলেন একজন দায়িত্ববান, বিনয়ী ও পরিশ্রমী চিত্রগ্রাহক।”

বিটিভির জ্যেষ্ঠ ক্যামেরাপারসন রোজিনা গত মাসের শেষে একটি সন্তান জন্ম দিয়েছিলেন, ওই নবজাতক বাঁচেনি: তখন থেকে তিনিও অসুস্থ ছিলেন।

তার স্বামী মো.শহীদুল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,গত ২৭ মার্চ শিশুটি জন্মের সময় মারা যায়। তখন চার দিন হাসপাতালে ভর্তি ছিলেন রোজিনা।

“বিভিন্ন সময় তার ব্লাড প্রেসার ওঠানামা করত। গত রাতেও তার প্রেসার প্রথমে কমে গিয়েছিল। রাত ১টার দিকে তাকে রাজধানীর একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।”

২০০৬ সালে বাংলাদেশ টেলিভিশনে প্রথমে প্রতিবেদক হিসেবে যোগ দিলেও পরে ক্যামেরাপারসন হিসেবে কাজ করে আসছিলেন। স্বামীসহ রামপুরায় একটি বাসায় ভাড়া থাকতেন তিনি।

শুক্রবার দুপুরের পর রোজিনাকে আজিমপুর কবরস্থানে সমাহিত করা হয় বলে জানান তার স্বামী শহীদুল্লাহ।