ফিরে গেলেন ব্রিটেন-তুরস্কের চার শতাধিক নাগরিক

করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকার মধ্যে বাংলাদেশ ছেড়ে গেলেন যুক্তরাজ্য ও তুরস্কের চার শতাধিক নাগরিক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2020, 12:11 PM
Updated : 21 April 2020, 04:31 PM

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ সোহেল জানান, যুক্তরাজ্যের ২৫৪ জন নাগরিক একটি বিশেষ ফ্লাইটে মঙ্গলবার বিকেল ৪টা ৪ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজেদের দেশের উদ্দেশে রওনা হয়েছেন।

এর আগে দুপুর ১টা ১০ মিনিটে তুরস্কের ১৫৪ জন নাগরিক তাদের দেশের এয়ারক্রাফটের একটি বিশেষ ফ্লাইটে নিজেদের দেশের উদ্দেশে যাত্রা করেন বলে জানান তিনি।

গেল সপ্তাহে ১২৩ জন জার্মান একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরে যান। তার কয়েক দিন আগে ১৭৮ জন রুশ নাগরিক ঢাকা ছাড়েন। জাপান দূতাবাসের চার্টার করা ফ্লাইটে দেশে ফেরেন দেশটির ৩২৫ জন নাগরিক। আর দুই দফায় ৫৯১ জন মার্কিন নাগরিকও ঢাকা ছেড়েছেন।

এছাড়া সপ্তাহখানেক আগে মালয়েশিয়া থেকে আসা একটি উড়োজাহাজে সে দেশের ২২৫ জন এবং ভুটান সরকারের ব্যবস্থাপনায় একইভাবে তাদের ১৩৯ জন নাগরিক ফিরে যান।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে বাংলাদেশ।

এরপর ২১ মার্চ থেকে ভারত, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান ও সিঙ্গাপুরের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ সরকার।

বর্তমানে শুধু চীন ছাড়া অন্য সব দেশের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল বন্ধ রয়েছে।