আক্রান্ত বেড়ে ৩৩৮২, মৃত্যু ১১০ জনের

দেশে এক দিনে আরও ৪৩৪ জনের মধ্যে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৩৮২ জন।  

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2020, 08:44 AM
Updated : 22 April 2020, 03:11 AM

মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যুর মধ্য দিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১০ জন হয়েছে।

গত এক দিনে আরও ২ জন সুস্থ হয়ে ওঠায় এ পর্যন্ত মোট ৮৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা মঙ্গলবার অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১২৮টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। ২ হাজার ৯৭৪টি নমুনা পরীক্ষা করে ৪৩৪ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ে।

“আগের দিনের চেয়ে সাত শতাংশ বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন মারা গেছেন।”

যারা মারা গেছেন তাদের মধ্যে ৫ জন পুরুষ, ৪ জন নারী। তাদের মধ্যে তিনজনের বয় ৬০ বছরের বেশি। তিনজনের বয়স ৫০ থেকে ৬০ বছরের মধ্যে। আর তিনজনের ৪০ থেকে ৫০ বছরের মধ্যে।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮৯ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন দুজন। বর্তমানে ৭৬৫ জন আইসোলেশনে আছেন।

গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ১৬৮ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। এখন পর্যন্ত ১ লাখ ৫৩ হাজার ৭৯৪ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তাদের মধ্যে ৭৭ হাজার চারজন ছাড় পেয়েছেন।

মোট এক হাজার ৪২৪ জনকে গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত ৭ হাজার জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে গেছেন।

“যারা কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন তাদের সবাই সুস্থ এবং স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন। তা হতে হবে স্বাস্থ্যবিধি মেনে। তবে আমরা এখনও বলব তারা যেন ঘরের বাইরে না যান। ঘরের ভেতরেই থাকেন।”

 

পুরনো খবর