গণমাধ্যমে নার্সদের কথা বলতে মানা

করোনাভাইরাস সঙ্কটের এই সময়ে দেশের বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে কর্তব্যরত নার্সদের গণমাধ্যমে কথা বলতে বারণ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2020, 03:32 PM
Updated : 17 April 2020, 06:55 PM

কোভিড-১৯ রোগীদের জন্য নির্ধা‌রিত কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে খাবার সঙ্কটের কথা নার্সের মাধ্যমে প্রকাশ হওয়ার পর তা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের প্রেক্ষাপটে শুক্রবার এই নির্দেশনা এল।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়েছে, “নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের আওতাধীন সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীকে সরকারি চাকুরি বিধি অনুযায়ী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে জনসম্মুখে, সংবাদপত্রে বা অন্য কোনো গণমাধ্যমের কোনো প্রকার আলোচনা, বিবৃতি বা মতামত প্রদান না করার জন্য নির্দেশ প্রদান করা হল।”

কুয়েত মৈত্রী হাসপাতালের ওই ঘটনা প্রকাশের পর কোভিড-১৯ আক্রান্ত হাসপাতালে নার্সদের খাবার সঙ্কটের বিষয়টি নিয়ে তোপের মুখে পড়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

নভেল করোনাভাইরাস মহামারী মোকাবেলায় চিকিৎসকসহ অন্য স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি নার্সদের ভূমিকাও গুরুত্বপূর্ণ। দেশে এই পর্যন্ত ৯৬ জন নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন।