থাইল্যান্ডে আটকেপড়া ৪৮ জন ফিরলেন দেশে

করোনাভাইরাস মহামারীর কারণে বিমান চলাচল বন্ধ হওয়ায় থাইল্যান্ডে আটকাপড়া ৪৮ জন বাংলাদেশি দেশে ফিরেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2020, 12:29 PM
Updated : 17 April 2020, 12:31 PM

বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্স একটি বিশেষ ফ্লাইটে শুক্রবার বিকালে এ্ই বাংলাদেশিদের ফিরিয়ে আনে।

ইউএস-বাংলার জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিশেষ ফ্লাইটে ৪৮ জন বাংলাদেশি ব্যাংকক থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। তারা ব্যাংককে চিকিৎসা নিতে এবং পর্যটক হিসেবে গিয়ে আটকে পড়েছিলেন।”

ব্যাংককে চিকিৎসা নিতে গিয়ে মারা যাওয়া একজন বাংলাদেশির লাশও এই উড়োজাহাজে এসেছে বলে জানান কামরুল।

করোনাভাইরাস মহামারীর কারণে গোটা বিশ্বের আকাশপথই সীমিত হয়ে এসেছে। চীন ছাড়া আর সব দেশের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল এখন বন্ধ রয়েছে।

এর মধ্যে বিশেষ ফ্লাইটে বিভিন্ন দেশ থেকে কিছু বাংলাদেশিকে ফিরিয়ে এনেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ইউএস-বাংলা এই প্রথম এমন বিশেষ ফ্লাইট পরিচালনা করল।

কামরুল জানান, এরপর ভারতে আটকেপড়া বাংলাদেশিদের আনতেও বিশেষ ফ্লাইট পরিচালনার করবে তারা।

“আগামী ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত চেন্নাই থেকে ঢাকায় মোট ৬টি ফ্লাইট এবং ২১ ও ২৩ এপ্রিল কলকাতা থেকে ঢাকায় দুটি ফ্লাইটে বাংলাদেশিদের নিয়ে আসবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।”

১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজ দিয়ে ফ্লাইটগুলো পরিচালনা করবে ইউএস-বাংলা। চেন্নাই থেকে দুপুর ১২টা ১৫ মিনিট এবং কলকাতা থেকে বেলা সাড়ে ১১টায় ঢাকার উদ্দেশে ছাড়বে ফ্লাইটগুলো।

বিমান চলাচল বন্ধের এই সময়ে ইউএস-বাংলেই বাংলাদেশের একমাত্র এয়ারলাইন্স, যারা সপ্তাহে প্রতি শনিবার ঢাকা-গুয়াংজু রুটে একটি ফ্লাইট পরিচালনা করছে।