বাড়িওয়ালা ঝামেলা করলে সিটি করপোরেশনে অভিযোগ দিন: আতিক

যেসব বাড়ি মালিকরা চিকিৎসক-নার্সসহ জরুরি সেবাদানকারীদের বের করে দেওয়ার কথা ভাবছেন, তাদের হুঁশিয়ার করেছেন ঢাকা উত্তর সিটির নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2020, 10:22 AM
Updated : 17 April 2020, 10:22 AM

স্বাস্থ্যকর্মীদের কেউ এ ধরনের হয়রানির শিকার হলে সিটি করপোরেশনের কাছে অভিযোগ জানানোর আহ্বান জানিয়েছেন তিনি।

আতিকুল ইসলাম শুক্রবার টেলিফোনে সাংবাদিকদের বলেন, রাজধানীর বিভিন্ন এলাকার বাড়িওয়ালারা কোভিড-১৯ মহামারীর মধ্যে চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্য সেবায় যুক্তদের বাড়ি ছাড়ার নোটিস দিয়েছেন বলে খবর এসেছে।

“আমি বলছি যারা এই জরুরি পরিস্থিতিতে মানুষের সেবা করে যাচ্ছেন, চিকিৎসক-নার্সদের তো জায়গা দিতেই হবে। এ সময় যারা অন্যান্য সমাজসেবামূলক কাজে সংশ্লিষ্ট আছেন, তাদেরও সহযোগিতা করছে না। আমাদের সঙ্গে বিডিক্লিনের কিছু যুবক-তরুণ কাজ করে। তাদের বাড়িওয়ালারা নাকি রাতে বাসায় গেলে ঝামেলা করে।”

আতিক বলেন, যারা এ ধরনের কাজ করছেন তাদের ব্যাপারে সিটি করপোরেশনে অভিযোগ জানাতে পারবেন ভুক্তভোগীরা।

“প্রয়োজনে বাড়ি মালিকদের তালিকা তৈরি করা হবে। সে অনুযায়ী তাদের বিরুদ্ধে কর রেয়াতসহ অন্যান্য নাগরিক সুবিধা প্রত্যাহার করা হবে।  

“প্রয়োজনে আমি হোল্ডিং ট্যাক্স বাড়িয়ে দেব। তাদের বাড়ি থেকে কোনো ময়লা অপসারণ করা হবে না। আমি প্রয়োজনে তিতাস, ডিপিডিসি, ডেসকোর সঙ্গে কথা বলব। তাদের বিদ্যুৎ ও গ্যাস সংযোগ যেন বিচ্ছিন্ন করে দেয়। আর আমি তো মে মাসের মাঝামাঝি দায়িত্ব নিচ্ছি, তালিকা ধরে ব্যবস্থা নেওয়া হবে।”