করোনাভাইরাস: আন্তর্জাতিক সহযোগিতা জোরদারের আহ্বান শেখ হাসিনার

বৈশ্বিক মহামারীতে রূপ নেওয়া নভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আন্তর্জাতিক সহযোগিতা জোরদারের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।    

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2020, 05:22 PM
Updated : 9 April 2020, 05:22 PM

মারাত্মক এই ভাইরাসের সংক্রমণ রোধে বাংলাদেশে চিকিৎসা সরঞ্জাম সরবরাহের জন্য বেইজিংকে ধন্যবাদ জানিয়ে চীনের প্রেসিডেন্ট শি জিন পিংয়ের উদ্দেশে লেখা এক চিঠিতে তিনি এই আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৃহস্পতিবার এই তথ্য জানিয়ে বলেন, চিঠিতে প্রধানমন্ত্রী এই মারাত্মক রোগ মোকাবেলার জন্য আন্তর্জাতিক সহযোগিতা বাড়ানো এবং এই অভূতপূর্ব চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্ব নেতৃত্বকে পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে প্রেসিডেন্ট শির প্রতি আহ্বান জানান।

এই মহামারী মোকাবেলায় বাংলাদেশকে সহযোগিতা এবং চিকিৎসা সামগ্রী সরবরাহ করায় চীন সরকারকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

বাংলাদেশে বিপুল পরিমাণ টেস্টিং কিট, মাস্ক, পিপিই এবং ইনফ্রারেড থার্মোমিটার দেওয়ায় চীন সরকার, জনগণ এবং সে দেশের প্রেসিডেন্ট শি জিন পিংয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

একই সঙ্গে জ্যাক মা ফাউন্ডেশন ও আলিবাবা ডটকমকে করোনা মোকাবিলায় চিকিৎসা সামগ্রী দেওয়ায় ধন্যবাদ জানান শেখ হাসিনা।

এই বৈশ্বিক সংকটে চীন সরকার ও সেদেশের জনগণ বাংলাদেশের পাশে থাকবে বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “চীনের এই সহযোগিতা রোগ শনাক্তকরণ এবং আমাদের চিকিৎসা পেশায় নিয়োজিতদের সুরক্ষা প্রদানসহ অনেক দূর পর্যন্ত নিয়ে যাবে।”

করোনাভাইরাস মোকাবেলায় চীনের তাৎক্ষণিক প্রতিক্রিয়া এবং সাফল্যের প্রশংসা করে শেখ হাসিনা বলেন, পুরো বিশ্বের কাছে চীন একটি নজির সৃষ্টি করেছে এবং বাংলাদেশও চীনের অভিজ্ঞতা থেকে শিখছে।