মন্ত্রিসভা সোমবার বসছে

বাংলাদেশে নভেল করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার ঘোষিত ‘সাধারণ ছুটিতে’ গত ৩০ মার্চ মন্ত্রিসভার নিয়মিত বৈঠক না হলেও ৬ এপ্রিল সোমবারের বৈঠকটি হবে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2020, 07:33 AM
Updated : 12 April 2020, 09:52 AM

সাধারণত প্রধানমন্ত্রীর কার্যালয় অথবা সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে মন্ত্রিসভার বৈঠক হলেও সোমবারের বৈঠকটি প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে হবে বলে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব (মন্ত্রিসভা বৈঠক অধিশাখা) মনিরা বেগম জানিয়েছেন।

রোববার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “সোমবারের মন্ত্রিসভা বৈঠকে এজেন্ডা খুব কম, এই বৈঠকে খুব বেশি মন্ত্রী অংশ নেবেন না।”

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা জানান, সামাজিক দূরত্ব নিশ্চত করেই বৈঠকে মন্ত্রীদের বসার ব্যবস্থা করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার সকাল ১১টায় এই বৈঠক শুরু হবে।

এর আগে ২৩ মার্চ মন্ত্রিসভার নিয়মিত বৈঠকটি হয়নি। মুজিববর্ষ উপলক্ষে রাষ্ট্রপতি ২২-২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করায় সেদিন মন্ত্রিসভা বৈঠকের সূচিও রাখা হয়নি।

তবে বাংলাদেশে নভেল করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় ওই বৈঠকের দুদিন আগে সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়। ২৩ মার্চ মন্ত্রিসভার বৈঠকটিও আর হয়নি।

এরপর সরকার ২৬ মার্চ থেকে সব অফিস আদালত এবং যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে সবাইকে বাড়িতে থাকার নির্দেশ দেয়। সরকার ঘোষিত ওই ‘সাধারণ ছুটির’ মধ্যে গত ৩০ মার্চ মন্ত্রিসভার নিয়মিত বৈঠক হয়নি।

সাধারণত প্রতি সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠক হয়। প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকলে মন্ত্রিসভার বৈঠক হয় না। এছাড়া প্রধানমন্ত্রী চাইলে যে কোনো সময় মন্ত্রিসভার বিশেষ বৈঠক আহ্বান করতে পারেন।