রোগীর স্বজনদের পাশে চিকিৎসকরা

করোনাভাইরাস সংক্রমণের প্রভাবে যানবাহন বন্ধ। বন্ধ রয়েছে দোকানপাটও। হাসপাতালে রোগীদের সঙ্গে আসা স্বজনরা এ অবস্থায় পড়েছেন বিপাকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 12:25 PM
Updated : 4 April 2020, 12:25 PM

ঢাকা শিশু হাসপাতালে আসা রোগীর স্বজনদের পাশে দাঁড়িয়েছেন চিকিৎসকরা। বাড়িয়ে দিয়েছেন সহায়তার হাত। তাদের বিনামূল্যে খাবার দিচ্ছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘ফ্রেন্ড আরএমসি ৩৩+৩’।

গত মঙ্গলবার থেকে সংগঠনটি এই কার্যক্রম শুরু করেছে। সেদিন এর উদ্বোধন করেছিলেন ঢাকা শিশু হাসপাতালের পরিচালক সৈয়দ শফি আহমেদ মুয়াজসহ চিকিৎসকরা।

‘ফ্রেন্ড আরএমসি ৩৩+৩’-র সভাপতি এবং ঢাকা শিশু হাসপাতালের অ্যাজমা সেন্টারের সমন্বয়ক ডা. কামরুজ্জামান কামরুল জানান, নভেল করোনাভাইরাস সংক্রমণের কারণে দেশজুড়ে লডকডাউন চলছে। এ কারণে হাসপাতালে রোগীর সঙ্গে যেসব স্বজন আছেন তারা বাইরে খাবার আনতে যেতে পারছেন না। বাড়ি থেকে তাদের স্বজনরাও আসতে পারছে না। এ কারণে তারা খাবার ব্যবস্থা করেছেন।

“অনেকেই না খেয়ে থাকছে। এ কারণে আমাদের ব্যাচমেটরা আমাদের গ্রুপের পক্ষ থেকে বিনামূল্যে খাবার দিচ্ছি। এটা তিনবেলা দেওয়া হচ্ছে বিনামূল্যে।”

“আমাদের সাধ্যমতো চেষ্টা করছি। আমাদের বন্ধুদের অনেকে বিভিন্ন হাসপাতালে আছে, তারা সাহায্য পাঠাচ্ছে ওই উদ্যোগের জন্য। যতদিন লকডডাউন থাকবে ততদিন এই সহায়তা দেওয়া হবে।”

দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা রাজশাহী মেডিকেল কলেজের ৩৩ ব্যাচ এবং রাজশাহী ডেন্টাল কলেজের ৩য় ব্যাচের সাবেক শিক্ষার্থীরা গড়ে তুলেছেন এই সংগঠনটি।