পুলিশের ভূমিকায় আমি গর্বিত: আইজিপি

নভেল করোনাভাইরাস মহামারী ঠেকাতে নিজ বাহিনীর সদস্যদের কাজে ভূয়সি প্রশংসা করে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পুলিশ প্রধান মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2020, 12:50 PM
Updated : 2 April 2020, 01:33 PM

জনগণকে সেবার পাশাপাশি এই সঙ্কটকালে নিজের ও পরিবারের সদস্যদের সুরক্ষার বিষয়টিও নিশ্চিত করতে বলেছেন তিনি।

দেশে করোনাভাইরাস মহামারী ঠেকাতে সবার ঘরে থাকার নির্দেশনা বাস্তবায়নে প্রশাসনের পাশাপাশি পুলিশ সদস্যদের সবচেয়ে বেশি দায়িত্ব পালন করতে হচ্ছে।

পুলিশ প্রধান জাবেদ পাটোয়ারী বৃহস্পতিবার বাহিনীর সদস্যদের কাছে পাঠানো এক বার্তায় বলেন, “করোনার বিস্তাররোধে বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্য যেভাবে দেশ ও সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল হিসেবে তাতে আমি অত্যন্ত গর্বিত ও সম্মানিত বোধ করছি। বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যকে জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

“তবে, জনগণকে সেবা প্রদানের পাশাপাশি নিজের, অধীনস্ত সদস্য, সহকর্মী এবং পরিবারের সর্বোচ্চ সুরক্ষার বিষয়টিও নিশ্চিত করতে হবে প্রত্যেককে।”

সবার ঘরে থাকার নির্দেশনা বাস্তবায়নের শুরুতে পুলিশের কিছু ভূমিকা সমালোচনায় পড়েছিল। পরে আইজিপি জনগণের সঙ্গে সহিঞ্চু ও বিনয়ী আচরণ করতে নির্দেশ দেন।

বৃহস্পতিবারের বার্তায় তিনি বলেন, “সাধারণ মানুষকে বিশেষ পরিস্থিতিতে তাৎক্ষণিক সেবা প্রদানের ক্ষেত্রে অত্যন্ত সতর্ক হতে হবে, যেন কোনোভাবেই জনসমাগমের সুযোগ সৃষ্টি না হয়।

“সরকার নির্দেশিত সোশ্যাল ডিসটেন্সিং এবং হোম কোয়ারেনটাইন বাস্তবায়নে পুলিশের কার্যক্রমের বর্তমান সফল ধারা অব্যাহত রাখতে সকলকে অনুরোধ জানাচ্ছি।”