করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নৌ পুলিশ

নভেল করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নৌ পুলিশ ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালে লঞ্চের স্টাফদের মধ্যে সাবান, ডেটল, লাইজল, লিকুইড সাবান, ব্লিচিং পাউডার ও মাস্ক বিতরণ করেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2020, 01:36 PM
Updated : 30 March 2020, 01:36 PM

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত নৌ পুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলাম এসব প্রতিরোধকমূলক দ্রবাদি বিতরণ করেন।

নৌপুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীন বলেন, “লঞ্চ চালক ও স্টাফদের লঞ্চে জীবাণু ধ্বংসকারী ডেটল, লাইজল, লিকুইড সোপ, পটাশিয়াম পারম্যাংগানেট, ব্লিচিং পাউডার ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়।”

এছাড়াও সদরঘাট লঞ্চটার্মিনালের আশেপাশের এলাকা ও বাবুবাজার ব্রিজ হতে পোস্তখোলা ব্রিজ পর্যন্ত রাস্তায় দশ হাজার লিটার জীবাণুনাশক স্প্রে করা হয় এবং রাস্তার পাশে অবস্থানরত সবার মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

ফরিদা বলেন, ২৬ মার্চ থেকে নৌ পুলিশ ঢাকার রাজপথে প্রতিদিন ওয়াটার ট্যাঙ্কে করে সকাল ও বিকেলে ১০ হাজার লিটার করে দুই বেলা ২০ হাজার লিটার জীবাণুনাশক ছিটাচ্ছে।

নৌ পুলিশের মোট দুই হাজার সদস্য ও তাদের পরিবারকে করোনাভাইরাস থেকে নিরাপদ রাখার জন্য প্রয়োজনীয় সংখ্যক সাবান, ডেটল, লাইজল, লিকুইড সোপ, পটাশিয়াম পারম্যাংগানেট, ব্লিচিং পাউডার ও মাস্ক ইত্যাদি বিতরণ করছেন ডিআইজি আতিকুল ইসলাম।

পাশাপাশি তিনি কিভাবে জীবাণুমুক্ত করতে হবে তার ব্যবহারিক বিষয়টিও দেখিয়ে দেন এবং ভিডিও করে নৌ পুলিশ সদস্যদের পাঠিয়ে দেন।