‘করোনাভাইরাস গজব’- প্রচারপত্র বিলির সময় গ্রেপ্তার ৬

‘মুসলমানদের জন্য করোনাভাইরাস কোনো আতঙ্কের কারণ নয়, বরং কাফিরদের প্রতি চরম আযাব-গজব’ এই শিরোনামের প্রচারপত্র বিলির সময় ঢাকায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2020, 07:12 PM
Updated : 28 March 2020, 07:12 PM

তারা হলেন- মো. আওকাত হোসাইনকে (৫৩),  মো. ফেরদাউস হাসান টিটু (২৫), মো  তাওহিদুল ইসলাম (২৫), মো. মুসলিম উদ্দিন (২৩), মো  মফিজুল ইসলাম (২০) ও মো. ফরিদ হোসেন (২০)।
শনিবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ ও মৌচাক এলাকা থেকে তাদের গ্রেপ্তার এবং তাদের বহনকারী একটি পিকআপ ভ্যান  জব্দ করা হয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার এসএম শামীম।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পুলিশের একটি টিম শনিবার সন্ধ্যায় আওকাত হোসাইনকে ঢাকা মেডিকেল কলেজের সামনে থেকে লিফলেট বিতরণের সময় হাতেনাতে আটক করে এবং ডিএমপির সকল ইউনিটে এই সংবাদ জানিয়ে দেওয়া হয়। পরে তথ্যের ভিত্তিতে বাকি পাঁচজনকেও রাজধানীর মৌচাক মার্কেটের সামনে থেকে  আটক করা হয়েছে।” 
পুলিশ কর্মকর্তা শামীম বলেন, “জীবন বিপন্নকারী মারাত্মক রোগের সংক্রমণ ছড়াতে পারে- এমন বিদ্বেষমূলক কাজের জন্য এবং জন উপদ্রব সৃষ্টির অভিযোগে তাদের বিরুদ্ধে শাহবাগ ও রমনা থানায় দুটো মামলা  করা হয়েছে।”

গ্রেপ্তারকৃতরা  পুলিশকে জানিয়েছেন, ‘রাজারবাগী হুজুর’ নামের এক ব্যক্তির প্ররোচনায় তারা এমন প্রচারণায় নেমেছিলেন। তারা মোট ৩২টি পিকআপভ্যানে করে ঢাকা শহরে এই লিফলেট বিতরণ করছিলেন।