৬২ জেলায় পাঁচ হাজারের বেশি সেনা সদস্য

শনিবার আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বর্তমানে বাংলাদেশে সংক্রমণ ও বিস্তৃতির ঝুঁকি বিবেচনায় বাংলাদেশ সরকারের সশস্ত্র বাহিনী মোতায়েনের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় সমন্বয়ে পর ২৫ মার্চ থেকে মাঠ পর্যায়ে কাজ করছে সেনাবাহিনী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2020, 05:54 PM
Updated : 28 March 2020, 05:54 PM

শনিবার সেনাবাহিনীর ৩৭১টি দল দেশের ৬২টি জেলায় করোনাভাইরাস নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনের সাথে একযোগে কাজ করেছে।

জেলা ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে সেনাবাহিনী বিভাগীয় ও জেলা শহরগুলোতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য সাধারণ জনগণকে উৎসাহিত করছে। পাশাপাশি তারা বিদেশফেরত ব্যক্তিদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনের বিষয়টিও পর্যবেক্ষণ করছে।
শনিবার সারা দেশে এই কার্যক্রমে সেনাবাহিনীর পাঁচ হাজারের অধিক সেনা সদস্য দায়িত্ব পালন করছে বলে আইএসপিআর জানায়। করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।
আইএসপিআর জানায়, দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় রাজধানীর মিরপুর-১৪ নম্বর, ইব্রাহিমপুর, কচুক্ষেত, ভাষানটেক ও সংলগ্ন এলাকার প্রধান সড়ক, ফুটপাত, স্থানীয়বাজার, মসজিদসহ আশপাশের এলাকা এবং বানানী ও গুলশান এলাকার পরিবেশ জীবাণুমুক্ত রাখতে নৌবাহিনীর তত্ত্বাবধানে জীবানুনাশক স্প্রে করা হয়। দেশব্যাপী নৌবাহিনীর সদস্যরা দিনব্যাপী এ কার্যক্রম পরিচালনা করে।