দরিদ্রদের খাদ্য সহায়তা দিচ্ছে বিমান বাহিনী

নভেল করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশে প্রায় সব ধরনের কার্যক্রম বন্ধ হওয়ায় সমস্যায় পড়া দিনমজুরসহ নিম্ন আয়ের জনগণকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য দিয়ে সহযোগিতা করেছে বাংলাদেশ বিমান বাহিনী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2020, 02:33 PM
Updated : 27 March 2020, 02:33 PM

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বিমান বাহিনী সব ঘাঁটি এবং পার্শ্ববর্তী এলাকায় নিম্ন আয়ের জনগণকে বৃহস্পতিবার চাল, ডাল, পেঁয়াজ, সাবান, ফলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “বাংলাদেশ বিমান বাহিনী জাতীয় যে কোনো ধরনের দুর্যোগ মোকাবেলায় সশস্ত্র বাহিনী বিভাগের নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীকে সহায়তা প্রদান করে আসছে।”

করোনাভাইরাস মোকাবেলায় বিমান বাহিনীর প্রতিটি ঘাঁটিতে ‘করোনা সমন্বয় ও মনিটরিং সেল’ স্থাপন করা হয়েছে।

চিকিসা সহায়তা প্রদানের লক্ষ্যে বিমান বাহিনীর একটি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে এবং তারা যে কোনো প্রয়োজনে সশস্ত্র বাহিনীর মেডিকেল টিমের সঙ্গে সমম্বিতভাবে সেবা দেবে।

করোনাভাইরাস সংক্রমণ রোধে ঢাকার হজ ক্যাম্পে কোয়ারেন্টিনে রাখা বিদেশফেরতদের নিরাপত্তায়ও রয়েছেন বিমান সেনারা।

এছাড়াও বিমান বাহিনী তাদের নিজস্ব এলাকায় জনসামগম নিয়ন্ত্রণ, বিমান বাহিনী সদস্যদের হোম কোয়ারেন্টিন ও চিকিৎসাবহরগুলোতে আইসোলেশন ওয়ার্ড নিশ্চিতকরাসহ প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করেছে।

বিমান বাহিনী কর্তৃপক্ষ তাদের সদস্যদের সতর্কতা অবলম্বন, তাদের করণীয় ও বর্জনীয়সহ সব নির্দেশনা দিয়েছে বলে আইএসপিআর জানিয়েছে।

সরকারের নির্দেশে ২৫ মার্চ থেকে সশস্ত্র বাহিনী বেসামরিক প্রশাসনের সঙ্গে করোনাভাইরাস প্রতিরোধে কাজ করছে।