অবরুদ্ধ অবস্থায় গ্যাস-বিদ্যুৎ সমস্যার প্রতিকার মিলবে ফোনে

নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সবার ঘরে অবস্থানের মধ্যে গ্যাস ও বিদ্যুতের গ্রাহকদের সমস্যার প্রতিকার করতে কোম্পানিভিত্তিক ফোকাল পয়েন্ট কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2020, 06:25 PM
Updated : 26 March 2020, 06:44 PM

মন্ত্রণালয়ের পক্ষ থেকে গ্রাহকের অভিযোগ ও সমস্যার প্রতিকারে দায়িত্বরত কর্মকর্তাদের মোবাইল ফোন নম্বর প্রকাশ করা হয়েছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বিদ্যুৎ ও জ্বালানি সংক্রান্ত সেবা যে কোনো অবস্থাতেই অব্যাহত রাখা হবে। যে কোন সময় যে কোন সমস্যা নিয়ে ফোকাল পয়েন্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলা যাবে।

মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানান হয়, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) মোস্তফা কামাল (ফোন নম্বর-০১৭১১-৯৪২০২২) ও উপসচিব (বাজেট) ফারহানা রহমান (০১৭১২-৮৭২০৭৩) গ্যাস ও জ্বালানি সংক্রান্ত সহযোগিতা ও তথ্য দেবেন।

আর বিদ্যুৎ সংক্রান্ত সমস্যা সমাধানের বিষয়টি সমন্বয় করবেন অতিরিক্ত সচিব (সমন্বয়) এ.কে.এম হুমায়ূন কবীর (০১৭৭৭-১৯০৯১৭) ও যুগ্মসচিব (প্রশাসন) রেজওয়ানুর রহমান (০১৭১১-৯০৫৮১৯)।

বিদ্যুৎ বিভাগ

বিআরইবির পরিচালক (ম্যানেজমেন্ট অ্যান্ড অপারেশন) মুকুল হোসেন (০১৭১১৪৪০৭৭৪) এবং মো. আব্দুল হাই (০১৭৬৯-৯২৪৩৩৫) গ্রাহকদের অভিযোগ শুনবেন।

ঢাকার গ্রাহকদের বিদ্যুতের সেবা দিতে রয়েছে ডিপিডিসি ও ডেসকো। এর মধ্যে ডিপিডিসির নির্বাহী পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) জয়ন্ত কুমার সিকদার (০১৭৩০-৩৩৫০২৫), নির্বাহী পরিচালক (প্রশাসন) এটিএম হারুন অর রশিদ (০১৭৩০-৩৩৫০৭৯), ডেসকোর প্রধান প্রকৌশলী (ইস্ট জোন) একেএম মহিউদ্দিন (০১৭১৩-০২৪০৫৮) ও প্রধান প্রকৌশলী (ওয়েস্ট জোন) জাকির হোসেন (০১৭১৩-০৯০৫৯০) গ্রাহকদের অভিযোগের প্রতিকার দেবেন।

দেশের উত্তরাঞ্চলের গ্রাহকদের মাঝে বিদ্যুৎ বিতরণকারী কোম্পানি নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) প্রধান প্রকৌশলী আব্দুর রশীদ (০১৭৫৫-৫৮২৩০০) ও এস এম রেজাউল করিম (০১৭১৫-০৪১২৪০)।

ঢাকা বিভাগের ফরিদপুর, রাজবাড়ি, মাদারীপুর, শরীয়তপুর ও গোপালগঞ্জ, খুলনা ও বরিশাল বিভাগের কয়েকটি জেলা ও উপজেলায় বিদ্যুৎ বিতরণ করছে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি। এই কোম্পানির নির্বাহী প্রকৌশলী (কারিগরি) মো. রুহুল আমীন (০১৭১১-২৯৭৯৬৯), নির্বাহী প্রকৌশলী (সিস্টেম অ্যানালিস্ট) মোশাররফ হোসেন এর (০১৭০০-৭০৯৭১৬) ফোন করে জানানো যাবে অভিযোগ।

নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির প্রধান প্রকৌশলী (পিএন্ডডি) আব্দুস সামাদ – ০১৭৫৫৬৩০০১০, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পিএন্ডডি) সাইফুল আহসান (০১৭৩০০৬৬৯৮৮)।

রুরাল পাওয়ার কোম্পানির নির্বাহী পরিচালক (প্রকৌশল) সেলিম ভূঁইয়া- ০১৭৪৮৩৯৭৫৯৪, প্রধান প্রকৌশলী (ওএন্ডএম) আশরাফ হোসেন-০১৭১৭৩৪১৯১৬।

ইলেক্ট্রেসিটি জেনারেশন কোম্পানির নির্বাহী পরিচালক নাজমুল আলম- ০১৭১৩৪৫৩১৪৪, কোম্পানি সচিব কাজী নজরুল ইসলাম- ০১৭১৩২২৯৬২৮।

কোল পাওয়ার জেনারেশন কোম্পানির নির্বাহী পরিচালক (প্রকল্প) আবুল কালাম আজাদ- ০১৭৮৭৬৭৮৬৫২, প্রধান প্রকৌশলী মনিরুল ইসলাম- ০১৭৭৭৭৫৪৯৫৩।

 পিজিসিবির নির্বাহী পরিচালক (এইচআরএম) শেখ রিয়াজ আহমেদ (০১৫৫০১৫১১৭৯), নির্বাহী পরিচালক (ওএন্ডএম) মাসুম আলম বকসী (০১৭১৪১১৯৪২২)

আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির নির্বাহী পরিচালক (প্রকৌশল) একেএম ইয়াকুব ০১৭১১৪২৫৪৫৯, প্রধান প্রকৌশলী শাহ আলক খান- ০১৭১১৫৪৪৭৩১।

জ্বালানি বিভাগ

জ্বালানি ও খনিজসম্পদ বিভাগেরও ১৪ জন কর্মকর্তাকে ফোকাল পয়েন্টে রাখা হয়েছে।

জ্বালানি বিভাগের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল (০১৭১১-৯৪২০২২), উপসচিব ফারহানা রহমান (০১৭১২-৮৭২০৭৩) রয়েছেন সার্বিক সমন্বয়কের দায়িত্বে।

এছাড়া গ্যাসের জন্য তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মো. আল মামুন (০১৭১৩-০১২৭৯৪), মহাব্যবস্থাপক মনির হোসেন খান (০১৯৩৯-৯২১০২০), কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক খায়েজ আহমেদ মজুমদার (০১৭৩০-৭২৮৪২৪), মহাব্যবস্থাপক সারওয়ার হোসেন (০১৭৩০-৭২৮৪১৬), পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল পাটওয়ারী (০১৭১৩-০১৭৪০১), মহাব্যবস্থাপক ইমাম উদ্দিন শেখ (০১৭১১-৮০০৫২১), বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শাহিনুর ইসলাম (০১৭১১-৮১৯৩১১), মহাপরিচালক আবুল বাসার (০১৭৭০-৭৯১৪৩৭), জালালাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম (০১৭৩০-০৯৬০৯৬), মহাপরিচালক (অপারেশন ) আব্দুল মমিন (০১৭৩০-৩১২০৭৩)।

এছাড়া জ্বালানি তেলের জন্য বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক (অপারেশন) সৈয়দ মেহেদি হাসান (০১৭৫৫-৫৮৭৬২১), কোম্পানি সচিব কাজী মোহম্মদ হাসানকে (০১৭৫৫-৫৮৭৬২৪) ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে রাখা হয়েছে।

তিতাসের প্রি-পেইড মিটারের বিল

করোনা ভাইরাস মোকাবেলার জন্য ছুটি থাকাকালিন সময়ে তিতাস গ্যাসের প্রিপেইড গ্যাস মিটার ব্যবহারকারী গ্রাহকদের সেবায় নিচের জরুরি নম্বরগুলো খোলা থাকবে।

মো. আব্দুল বাকী- ০১৭২১৭৯৩২৩২

মো. মেহরাজ মিয়া- ০১৭৫৪৬৭৩৩৩৪

মো. মনির হোসেন- ০১৯১৪৭৬৪২৪৪

আব্দুর নুর- ০১৬১১৭৭৭৪৫৩

মো. জুনাল মিয়া- ০১৭২১১৮০৭৯৯

মো. আশরাফুল আলম- ০১৬৪২৪৯১৩৫৮

সৈয়দ দিদারুল ইসলাম- ০১৭৮১৪৮৪২৩১

সান্তনু কুমার বসাক-০১৭০৬২৫৯৩৪৪

মো. মাহমুদুল হাসান- ০১৬১২৭৪৫১৭৪

আশীষ কুমার নাথ- ০১৮৪২৬১৩৬৪৯

এছাড়া (২৪ ঘন্টা) হট লাইন নম্বরসমূহ- ০১৭০৩৭২৯৩৮৯, ০১৭০৩৭২৯৪৫১, ০১৭০৩৭২৯৫০৫