স্বাধীনতা দিবসে সার্ক মহাসচিবের শুভেচ্ছা

বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন সার্কের নতুন মহাসচিব ইসালা রুয়ান ভিরাকুন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2020, 01:50 PM
Updated : 26 March 2020, 02:01 PM

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীকে পাঠানো এক চিঠিতে তিনি সার্ক সচিবালয়ের পক্ষ থেকে বাংলাদেশের জনগণ, সরকার এবং সরকারপ্রধানকে ‘উষ্ণ শুভেচ্ছা’ জানান বলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়।

সার্ক মহাসচিব চিঠিতে লিখেছেন, “আনন্দঘন এই দিনে আমরা বাংলাদেশের জনগণের স্থায়ী শান্তি ও সমৃদ্ধির জন্যে শুভ কামনা জানাচ্ছি।

সার্কের প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে বাংলাদেশ ‘গঠনমূলক ভূমিকা’ পালন করে যাচ্ছে বলেও প্রশংসা করেন ভিরাকুন।

তিনি বলেন, তিনটি সার্ক শীর্ষ সম্মেলনের আয়োজন এবং বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ উদ্যোগের মাধ্যমে বাংলাদেশ সরকার সার্ক প্রক্রিয়াকে ‘ব্যাপকভাবে সমৃদ্ধ ও গতিশীল’ করেছে।

বাংলাদেশে অবস্থিত সার্ক এগ্রিকালচারাল সেন্টার ও সাউথ এশিয়ান রিজিওনাল স্ট্যান্ডার্ডস অর্গানাইজেশন (এসএআরএসও) আঞ্চলিক সহযোগিতা জোরদারে সহায়ক ভূমিকা পালন করে যাচ্ছে বলেও মন্তব্য করেন মহাসচিব।

তিনি বলেন, “সার্ক সনদের লক্ষ্য পূরণে বাংলাদেশ সরকারের সমর্থন ও সহযোগিতা অব্যাহত থাকবে বলে আমরা বিশ্বাস করি।”

সার্কের চতুর্দশ মহাসচিব মনোনয়নে দ্রুত অনুমোদন দেওয়ায় বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ইসালা রুয়ান ভিরাকুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি লিখেছেন, “এ অঞ্চলের জনগণের প্রত্যাশা পূরণে সার্ককে গতিশীল ও জোরদার করতে আপনার যে জ্ঞান ও প্রজ্ঞা তা থেকে শিক্ষা গ্রহণ এবং আপনার প্রতি শ্রদ্ধা জানাতে আমি অদূর ভবিষ্যতে ঢাকা সফরের অপেক্ষায় রয়েছি।”