স্বাধীনতা দিবসে শেখ হাসিনাকে ইমরান খানের অভিনন্দন

বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন  পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2020, 12:20 PM
Updated : 26 March 2020, 12:30 PM

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে। 

প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে ইমরান খান বাংলাদেশের জনগণের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

পাকিস্তানের ২৩ বছরের শোষণ-বঞ্চনার অবসানে ১৯৭১ সালের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

স্বাধীনতাকামী বাঙালিকে বন্দুকে জোরে স্তব্ধ করতে ২৫ মার্চ রাতে পাকিস্তানি সেনাবাহিনী গণহত্যা শুরু করলে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দিয়ে প্রতিরোধ যুদ্ধে ডাক দেন।

সেই রাতেই বঙ্গবন্ধুকে গ্রেপ্তার করে নিয়ে গিয়েছিল পাকিস্তানি সেনাবাহিনী, তাকে বিচারের নামে হত্যার সব আয়োজনও করেছিল। নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশে বিজয়ী হওয়ার পর বন্দিদশা থেকে মুক্তি পান বঙ্গবন্ধু।

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে বলেন, “পাকিস্তানের জনগণ ও সরকার এবং আমার নিজের পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

“পাকিস্তান পারস্পরিক শ্রদ্ধা ও সমঝোতার নীতির ভিত্তিতে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদারে আগ্রহী।”

ইমরান খান বলেন, “শান্তি ও উন্নয়নের জন্য আমাদের দুই দেশের অভিন্ন আকাঙ্ক্ষা রয়েছে এবং আগামী দিনগুলোতে সহযোগিতা জোরদারের মাধ্যমে এই আকাঙ্ক্ষা দৃঢ় বাস্তব ভিত্তির ওপর দাঁড় করাতে পারি।”