বাড্ডায় বাসায় ‘হামলার পর’ অসুস্থ হয়ে বৃদ্ধার মৃত্যু

ঢাকার বাড্ডায় প্রতিপক্ষের আক্রমণ থেকে ছেলেকে বাঁচাতে গিয়ে অসুস্থ হয়ে পড়া এক বৃদ্ধা হাসপাতালে মারা গেছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2020, 07:49 AM
Updated : 13 March 2020, 07:49 AM

রাবেয়া বেগম নামের ৭২ বছর বয়সী ওই নারী ছিলেন বাড্ডার বড় বেরাইদ পাটনি পাড়া এলাকার বাসিন্দা। বৃহস্পতিবার রাত ২টার দিকে নাতি ফয়সাল হোসেন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাড্ডা থানার ওসি পারভেজ ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওই বৃদ্ধার শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই। হাইপারটেনশনে অসুস্থ হয়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।”

ফয়সাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তাদের বাসা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪২ নম্বর ওয়ার্ডে। গত সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে এক প্রার্থীকে সমর্থন দিয়েছিলেন তার মামা আলমগীর হোসেন। কিন্তু ওই প্রার্থী পরাজিত হওয়ার পর থেকে প্রতিপক্ষের লোকজন প্রায়ই তাদের ওপর ‘হামলা করছে, হুমকি দিচ্ছে’।

রাবেয়ার নাতি বলছেন, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে প্রতিপক্ষের ৩০-৪০ জন লোক এসে বাড়িতে হামলা করে এবং আলমগীরকে মারার চেষ্টা করে। এ সময় রাবেয়া হামলাকারীদের হাত থেকে ছেলেকে বাঁচাতে গিয়ে নিজেই অসুস্থ হয়ে পড়েন।

রাবেয়াকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে এবং পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, “নির্বাচনের পর থেকে ওই এলাকায় দুই পক্ষের মধ্যে রেষারেষি চলছে বলে আমরা জেনেছি। কাল রাতে আলমগীরের বাসায় হামলার পরপরই পুলিশ সেখানে গিয়ে রাবেয়ার কাছ থেকে বিস্তারিত শুনেছে, কারা আক্রমণ করেছে তাদের নামও জানতে পেরেছে।”

হামলাকারীদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান ওসি।