জয় বাংলা কনসার্টে এবার ‘ভিন্ন মাত্রা’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনে ষষ্ঠবারের মতো হতে যাচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’, যার দশদিন পরই শুরু হবে জাতির জনকের জন্মশতবার্ষিকীর বছরব্যাপী আয়োজন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2020, 02:21 PM
Updated : 28 Feb 2020, 02:57 PM

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) অঙ্গ সংগঠন ইয়াং বাংলা প্রতি বছরের মত এবারও ‘জয় বাংলা কনসার্ট’ আয়োজন করছে।

সিআরআইয়ের নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস বলেন, “১৯৭১ সালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে স্মরণীয় করে রাখতে আর্মি স্টেডিয়ামে বিগত বছরগুলোতে আয়োজিত হচ্ছে এই কনসার্ট, যা প্রতি বছর কয়েক লাখ তরুণ অনলাইনে ও সরাসরি উপভোগ করেন।”

তিনি জানান, জয় বাংলা কনসার্টের এবারের আয়োজনে থাকছে ‘ভিন্ন মাত্রা’। এদিন বেলা ১টা থেকে রাত ১১টা পর্যন্ত কনসার্ট চলবে। তাতে অংশ নেবে দেশের জনপ্রিয় ব্যান্ডদল এফ মাইনর, ভাইকিং, এভোয়েড রাফা, ক্রিপটিক ফেইট, লালন, শূন্য, আরবোভাইরাস, চিরকুট, নেমেসিস, ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস এবং মিনার রহমান।

২০১৫ সাল থেকে প্রতিবছর হয়ে আসা আস এই কনসার্টে ফিরিয়ে আনা হয় একাত্তরের যুদ্ধদিনের অনুপ্রেরণা যোগানো গানগুলো।

এবারও প্রতিটি ব্যান্ডই নিজেদের গানের পাশাপাশি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবে এবং অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ওপর হলোগ্রাফিক শো প্রদর্শিত হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

শুধুমাত্র অনলাইনে বিনামূল্যে নিবন্ধন করে কনসার্টে আসা যাবে। সেজন্য শিগগিরিই নিবন্ধন শুরু হবে। ইয়াং বাংলার ওয়েবসাইটে (youngbangla.org) এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।